BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: মাঠে শুধু আলো জ্বালাতে জেনারেটর থাকে? চেন্নাই ম্যাচে DRS বিতর্কে বোর্ডকে তোপ শেহওয়াগের

Published by: Sulaya Singha |    Posted: May 13, 2022 3:23 pm|    Updated: May 13, 2022 4:25 pm

Virender Sehwag slmas at BCCI for DRS controversy during CSK vs MI match | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা দলের জন্য ডু অর ডাই ম্যাচ। অথচ সেই ম্যাচে কিনা প্রযুক্তিগত সমস্যার কারণে রিভিউ নেওয়া সম্ভব হল না! আইপিএলের মতো কোটি টাকার টুর্নামেন্টে এহেন দৃশ্য দেখে ক্ষুব্ধ ক্রিকেট সমর্থকরা। বিরক্ত প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহওয়াগও। কে বলতে পারে, চেন্নাই রিভিউ নিতে পারলে খেলার ফল অন্যরকম হত না! আর সেই কারণেই এ নিয়ে শুরু হয়েছে তীব্র বিতর্ক।

প্রযুক্তিগত সমস‌্যায় আগেও ভুগেছে আইপিএল (IPL 2022)। তবে বৃহস্পতিবার যা ঘটল তা সম্পূর্ণ অপ্রত‌্যাশিত। এলবিডব্লিউ হয়ে হাতে ডিআরএস থাকা সত্ত্বেও রিভিউ নিতে পারলেন না চেন্নাই সুপার কিংস ওপেনার ডেভন কনওয়ে! আয়োজকদের দাবি, স্টেডিয়ামে বিদ‌্যুৎ না থাকায় রিভিউ নেওয়া যায়নি! উলটে মাঠের আম্পায়ারের জঘন‌্য সিদ্ধান্তে ভুগতে হয় চেন্নাইকে। এমনকী মুম্বইয়ের কাছে হেরে প্লে অফে পৌঁছনোর আশাও শেষ হয় ধোনি (MS Dhoni) অ্যান্ড কোংয়ের।

[আরও পড়ুন: আইপিএল চলাকালীনই চমক, নতুন ফ্র্যাঞ্চাইজি কিনে নিল শাহরুখের নাইট রাইডার্স গ্রুপ]

স্টেডিয়ামে বিদ্যুৎ বিভ্রাটের কারণে এমনিতেই দেরিতে টস হয়। চেন্নাই (CSK) ইনিংসের ১.৪ ওভার পর্যন্ত মাঠে বিদ‌্যুৎ না থাকায় ডিআরএস কাজ করেনি। কনওয়ে তার মধ‌্যেই এলবিডব্লিউ হয়ে যান ড‌্যানিয়েল স‌্যামসের ওভারে। অথচ বল পরিষ্কার বাইরে যাচ্ছিল। ডিআরএস থাকলে কনওয়ে আউট হন না। কিন্তু বিদ‌্যুৎ না থাকার তৈরি হয় জটিলতা। অসহায়ভাবে কনওয়ের ফিরে যাওয়া ছাড়া কোনও রাস্তা ছিল না। রবিন উথাপ্পাও এলবিডব্লিউ হন। তিনি আম্পায়ারের দিকে কার্যত তেড়ে যান। আম্পায়ারকে জিজ্ঞাসা করেন, রিভিউ নেওয়া সম্ভব কিনা। শুরুতেই কনওয়ে ও পরে রবিন উথাপ্পা ফিরে যাওয়ার ধাক্কা সিএসকে আর সামলে উঠতে পারেনি। আর এতেই নেটদুনিয়ায় ক্ষোভ উগরে দেন ক্রিকেটপ্রেমীরা। তাঁদের বক্তব্য, বিশ্বের সেরা টি-২০ লিগে বিদ্যুৎ না থাকায় একটা আউটের রিভিউ হবে না, সত্যিই ভাবা যায় না।

এ প্রসঙ্গে ভারতীয় বোর্ডকে (BCCI) একহাত নিয়েছেন শেহওয়াগ। তিনি বলেন, “বিদ্যুৎ না থাকায় DRS নেওয়া গেল না। ভাবতেও অবাক লাগছে। এমন বড় লিগে জেনারেটর তো ব্যবহার করাই যায়। জেনারেটরের মাধ্যমেও তো প্রযুক্তি সচল রাখা যেত। নাকি জেনারেটর শুধু স্টেডিয়ামের আলো জ্বালানোর জন্যই থাকে! চেন্নাইয়ের জন্য এটা সত্যিই দুর্ভাগ্যজনক। মুম্বই প্রথমে ব্যাট করলে তাদেরও একই সমস্যায় পড়তে হত।” এবার বিসিসিআইয়ের এ নিয়ে ভাবা উচিত বলেই মত বীরুর। চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিংও এই ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে ব্যাখ্যা করেছেন।

[আরও পড়ুন: দাবদাহের মাঝেই স্বস্তির খবর, দেশে আগাম বর্ষার পূর্বাভাস হাওয়া অফিসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে