BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কেন বিশ্বকাপে ভারতের কাছে বার বার হারে পাকিস্তান? কারণ খুঁজলেন ওয়াকার ইউনিস

Published by: Subhamay Mandal |    Posted: July 9, 2020 9:49 pm|    Updated: July 9, 2020 9:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডেই বলুন বা টি-টোয়েন্টি। বিশ্বকাপে কোনওদিন ভারতকে হারানোর ‘মওকা’ পায়নি পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দী দেশের মুখ থেকে অনেক সময় জয় কেড়ে নিয়ে নাচতে নাচতে চলে গিয়েছে ভারত। আর পাকিস্তানিদের জন্য শুধু মাঠে পড়ে রয়েছে হতাশা। বিশ্বকাপের মঞ্চে ভারতকে কোনওদিন না হারাতে পারার দুঃখ ঘোচেনি পাকিস্তানের। প্রতিবার বিশ্বকাপে আসে, আর ভারতের সঙ্গে মুখোমুখি হলেই সেই এক ফলাফল। এর জেরে গভীর দুঃখ প্রকাশ করেছেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াকার ইউনিস (Waqar Younis)। কেন বারবার ভারতের কাছে হার, এর কারণও খুঁজে বের করেছেন তিনি।

সীমিত ওভারের বিশ্বকাপে ৭ বার আর কুড়ি-কুড়ি বিশ্বকাপে পাঁচবার ভারতের কাছে হেরেছে পাকিস্তান। এর কারণ হিসাবে ওয়াকারের মত, বিজ্ঞান হোক বা কুসংস্কার, ভারত পাকিস্তানের থেকে ভাল খেলে বলেই জেতে। কিংবদন্তী পাক পেসার জানিয়েছেন, ‘গত কয়েকটি বিশ্বকাপে পাকিস্তান ভারতের বিরুদ্ধে জিততে পারেনি, এটা সত্যি। আমরা অন্য ফরম্যাটে ভাল পারফর্ম করি। টেস্টে ভাল খেলি। কিন্তু যখনই বিশ্বকাপ আসে তখনই ভারত পাকিস্তানের চেয়ে ভাল খেলে। যোগ্য দল হিসেবেই ভারত ম্যাচ জেতে। আমি মনে করি তারা আমাদের চেয়ে ভাল ক্রিকেট খেলে।’

[আরও পড়ুন: নেই স্পনসর, জার্সিতে আফ্রিদির সংস্থার লোগো লাগিয়ে খেলবে ‘ফতুর’ পাকিস্তান]

হতাশার কথা বলতে গিয়ে ২০০৩ সালের বিশ্বকাপের ম্যাচের কথা বলেন ওয়াকার। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নে ওি ম্যাচে ২৭৪ রান করেও ভারতের কাছে হেরে যায় ওয়াকারের পাকিস্তান। শচীনের মারকাটারি ৯৮ রান এবং যুবরাজের পাফ সেঞ্চুরির সৌজন্যে জয় অধরাই রয়ে যায় পাকিস্তানের। শোয়েব-ওয়াকারদের ধুয়ে দেয় ভারতীয় ব্যাটসম্যানরা ওই ম্যাচে। সেদিনই নাকি ওয়াকার বুঝে গিয়েছিলেন, ভারত এতটাই ভাল খেলে তাদের বিরুদ্ধে যে ওদের হারানো সত্যিই মুশকিল।

[আরও পড়ুন: ‘শোয়েবের বল খেলতে পা কাঁপত শচীনের’, ফের বিতর্কিত মন্তব্য আফ্রিদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement