১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ম্যাচ গড়াপেটার জন্য লক্ষাধিক ডলার প্রস্তাব পেয়েছিলাম’, চাঞ্চল্যকর স্বীকারোক্তি শোয়েবের

Published by: Sulaya Singha |    Posted: November 3, 2019 9:34 pm|    Updated: November 3, 2019 9:34 pm

Was offered a million dollars for match fixing, claims Shoaib Akhtar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচ গড়াপেটার জন্য লক্ষ লক্ষ ডলার আর দামী গাড়ির প্রস্তাব পেয়েছিলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই চাঞ্চল্যকর স্বীকারোক্তি করেছেন শোয়েব আখতার। তবে সে প্রস্তাব সমূলে নাকচ করে দেন তিনি। উলটে বুকিকে মারধরের প্রস্তাব দিয়েছিলেন বলেও জানান প্রাক্তন পাক পেসার।

সম্প্রতি ম্যাচ গড়াপেটা নিয়ে শোয়েবের মন্তব্যে তোলপাড় ক্রিকেট মহল। তাঁর দাবি, সেই সময় তাঁর দলেই ছিলেন একাধিক ম্যাচ-ফিক্সার। সবসময় মনে হত, প্রতিপক্ষের ১১জনই নয়, নিজের দলের বিরুদ্ধেও লড়তে হচ্ছে। যেন ২২ জনের বিরুদ্ধে খেলছেন। কে ফিক্সার, বুঝতে পারতেন না। ২০১০ সালে তিন পাক ক্রিকেটার মহম্মদ আমির, মহম্মদ আসিফ এবং সলমন বাট ম্যাচ গড়াপেটায় দোষী সাব্যস্ত হয়েছিল। আইসিসি তাঁদের নির্বাসনেও পাঠিয়েছিল। পরে অবশ্য নির্বাসন কাটিয়ে প্রত্যাবর্তন হয়েছিল আমিরের। কিন্তু আসিফ ও বাটের কেরিয়ার একেবারেই শেষ হয়ে যায়। এবার আখতার জানালেন, সেসময় তাঁর কাছেও ম্যাচ ফিক্সিংয়ের জন্য লোভনীয় প্রস্তাব নিয়ে হাজির হয়েছিল বুকিরা। রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস বলেন, “একটা ম্যাচ ফিক্স করার জন্য লক্ষাধিক ডলার, দুটো এস-ক্লাস মার্সিডিজ আর ফুলহ্যামে একটা অ্যাপার্টমেন্টের প্রস্তাব দেওয়া হয়েছিল। আমি দরজা বন্ধ করে বুকিকে মারধর করার প্রস্তাব দিয়েছিলাম।”

[আরও পড়ুন: একই দিনে জোড়া সুখবর, অলিম্পিকের ছাড়পত্র পেল ভারতের পুরুষ ও মহিলা হকি দল]

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা পেসার অবসরের পর একাধিকবার ম্যাচ ফিক্সিং নিয়ে মুখ খুলেছেন। বলতে চেয়েছেন, কীভাবে গড়াপেটা পাকিস্তানের ক্রিকেটের ক্ষতি করেছে এবং করছে। তবে ক্রিকেটকে বিদায় জানালেও এমন স্বীকারোক্তির জন্য বিপাকে পড়তে পারেন আখতার। কারণ সম্প্রতি গড়াপেটার প্রস্তাব গোপন করায় শাস্তির মুখে পড়তে হয়েছে বাংলাদেশি অলরাউন্ডার শাকিব আল হাসানকে। তাঁকে দু’বছরের জন্য নির্বাসিত করা হয়েছে (একবছর বলবৎ শাস্তি)। তবে শোয়েব জানান, দেশের জার্সি গায়ে কখনওই পাকিস্তানের সঙ্গে তিনি বিশ্বাসঘাতকতা করতে পারবেন না। সেসব কথা বলতে গিয়েই এবার এমন বিস্ফোরক স্বীকারোক্তি শোয়েবের।

[আরও পড়ুন: অনুষ্কাকে নিয়ে বিতর্কিত মন্তব্য, ফারুখ ইঞ্জিনিয়ারকে পালটা নির্বাচক প্রধানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে