BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘মনোবিদ দেখানো দরকার বাংলাদেশের ক্রিকেটারদের’, তোপ ওয়াসিম আক্রমের

Published by: Anwesha Adhikary |    Posted: November 7, 2022 1:24 pm|    Updated: November 7, 2022 2:04 pm

Wasim Akram says Bangladeshi cricketers must consult psychologist | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগ্যের জোরে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। বাংলাদেশকে হারিয়ে টানা দ্বিতীয়বার বিশ্বকাপের শেষ চারে বাবর আজমের দল। এহেন পরিস্থিতিতে পাক কিংবদন্তি ওয়াসিম আক্রম (Wasim Akram) দাবি করলেন, বাংলাদেশি ক্রিকেটারদের মানসিক চিকিৎসার প্রয়োজন। তিনি ওই দলের সঙ্গে যুক্ত থাকলে অবশ্যই মনোবিদের সাহায্য নিতেন, দাবি আক্রমের। নিজেদের ভুলেই পাকিস্তানের বিরুদ্ধে হেরেছে বাংলাদেশ (Bangladesh), এমনটাই মনে করেন প্রাক্তন পাক পেসার। প্রসঙ্গত, রবিবারের ম্যাচে জিততে পারলে সেমিফাইনালে উঠতে পারত বাংলাদেশও।

ম্যাচের পর আক্রম বলেছেন, ”হারের জন্য নিজেদেরই দোষ দিক বাংলাদেশ। আমি যদি এই দলের কোচ বা ক্যাপ্টেন হতাম, তাহলে অবশ্যই দলের সকলকে মনোবিদের কাছে পাঠাতাম। কারণ একটা সময় ম্যাচের রাশ ছিল বাংলাদেশের হাতে। ৫৪ রানে ভালই ব্যাট করছিল শান্ত। সেইসময়ে মনে হয়েছিল, ১৬০ রান করে ফেলবে ওরা। অযথা ইফতিকারকে আক্রমণ করতে গিয়ে উইকেট খোয়াল শান্ত। যদি প্রত্যেক বলে সিঙ্গলস নিয়ে এগতো, তাহলে অনায়াসে ১৫৫ রান পেরিয়ে যেত বাংলাদেশ।” 

[আরও পড়ুন: কঠিন সময়ে ধোনির বার্তায় অনুপ্রাণিত বিরাট, কী বলেছিলেন ক্যাপ্টেন কুল?]

এখানেই শেষ নয়। আক্রম মনে করেন, পাকিস্তান বোলিংয়ের সেরা অস্ত্র শাহিন আফ্রিদির বিরুদ্ধেও নড়বড়ে স্ট্র্যাটেজি নিয়েছে শাকিব আল হাসানের দল। তিনি বলেছেন, “বিপক্ষ অধিনায়ক উইকেট তোলার জন্য কোনও নির্দিষ্ট বোলারকে আক্রমণে নিয়ে আসছে,তখন ঝুঁকিপূর্ণ শট খেলতে হয় না। আন্তর্জাতিক ক্রিকেটে এটাই হয়ে থাকে। কিন্তু বাংলাদেশি ব্যাটাররা শাহিনের ওভারকেই আক্রমণ করবে বলে ঠিক করে নিয়েছিল।” প্রসঙ্গত, টি-টোয়েন্টি কেরিয়ারের সেরা বোলিং করে এই ম্যাচে চার উইকেট তুলে নেন শাহিন আফ্রিদি। ১১ বল বাকি থাকতেই ম্যাচ জিতে সেমিফাইনালে উঠে যায় পাকিস্তান।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা কঠিন সময়ে দলকে সমর্থন করেন না, ম্যাচ জেতানোর পরে এই কথা বলেছিলেন শাহিন। বিশ্বকাপের শুরুতে পরপর ম্যাচ হারের কারণে তীব্র সমালোচনা করেছিলেন শোয়েব আখতার-সহ বেশ কয়েকজন পাক তারকা। এবার বাংলাদেশের সমালোচনায় সরব হলেন প্রাক্তন পাক ক্রিকেটাররা। তবে আক্রমের মন্তব্য নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি বাংলাদেশ। 

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে বড় স্বস্তি হেমন্ত সোরেনের, হাই কোর্টের তদন্তের নির্দেশিকায় স্থগিতাদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে