১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘বড্ড তাড়াতাড়ি অবসর নিলে’, ধোনির পর রায়নাকে আবেগঘন চিঠি লিখলেন প্রধানমন্ত্রী

Published by: Subhamay Mandal |    Posted: August 21, 2020 1:01 pm|    Updated: August 21, 2020 1:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারই মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) আবেগঘন চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ‘‌ক্যাপ্টেন কুল’কে চিঠি পাঠান নরেন্দ্র মোদি। ভারতীয় ক্রিকেটে তাঁর অবদানের কথা উল্লেখ করার পাশাপাশি ব্যক্তি ধোনিকেও প্রশংসাতে ভরিয়ে দেন। এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নেওয়া আরেক ক্রিকেটার সুরেশ রায়নাকেও (Suresh Raina) চিঠি লিখলেন মোদি। গত ১৫ আগস্ট, স্বাধীনতা দিবসে ধোনি অবসর ঘোষণার কিছুক্ষণ পরই তাঁর শরিক হন সুরেশ রায়না। প্রধানমন্ত্রীর পাঠানো চিঠি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন রায়না। সেইসঙ্গে প্রধানমন্ত্রীকে অশেষ ধন্যবাদও জানিয়েছেন তিনি।

চিঠিতে কী লিখলেন প্রধানমন্ত্রী? তিনি লিখেছেন, ২০১১ সালে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে বিশ্বকাপের (ICC Cricket World Cup) কোয়ার্টার ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে রায়নার ইনিংস অবিস্মরণীয়। “ভারত কোনওদিন তোমার অবদান ভুলবে না। তুমি নিজের ব্যক্তিগত সাফল্য নয়, গোটা টিমের সাফল্যের কথা ভেবে ওইরকম একটা লড়াই দিয়েছিলে।” তিনি আরও লিখেছেন, “অবসর নেওয়ার জন্য তুমিই খুবই তরুণ। আরও খেলা চালিয়ে যেতে পারতে।” প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা পেয়ে আপ্লুত রায়নাও। তিনি চিঠিটি টুইট করে লিখেছেন, “আমরা যখন খেলি, দেশের জন্য রক্ত-ঘাম এক করে পরিশ্রম করি। দেশের মানুষ এবং সর্বোপরি দেশের প্রধানমন্ত্রীর তরফ থেকে এমন প্রশংসা বাক্য কোনও ভাষায় ব্যক্ত করা যায় না। ধন্যবাদ আপনার প্রশংসা ও শুভেচ্ছার জন্য। জয় হিন্দ!”

[আরও পড়ুন: কে বলবে টিম ইন্ডিয়া থেকে সন্ন্যাস নিয়েছেন! একের পর এক গগনচুম্বী ছক্কা হাঁকাচ্ছেন ধোনি]

প্রসঙ্গত, দেশের জার্সিতে ওয়ানডে কেরিয়ারে ৫,৬১৫ রান করেছেন রায়না। গড় রেখেছিলেন ৩৫.১৩। আর টি-টোয়েন্টি কেরিয়ারে ১৬০৫ রান করেছেন তিনি ২৯.১৮ গড়ে। টেস্ট কেরিয়ারে অভিষেক ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেও নিয়মিত হতে পারেননি। ১৮টি টেস্ট খেলে করেছেন ৭৬৮ রান।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement