Advertisement
Advertisement
Mohammad Rizwan India Pakistan Series

‘ভারতের সঙ্গে সিরিজ খেলতে চাই আমরাও, কিন্তু সবটা আমাদের হাতে নেই’, বললেন পাক তারকা রিজওয়ান

২০১৩ সালে শেষবার দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল দুই দল।

'We are eager to play', Mohammad Rizwan says on India-Pakistan series | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:June 3, 2022 1:27 pm
  • Updated:June 3, 2022 2:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট মাঠে ভারত-পাক (India-Pakistan Cricket Series) দ্বৈরথ মানেই টানটান উত্তেজনা। সেই লড়াই দেখতে মুখিয়ে থাকেন দর্শকরাও। কিন্তু দুই প্রতিবেশী দেশের রাজনৈতিক টানাপোড়েনের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ (India Pakistan Bilateral Series)। ২০১৩ সালে শেষবার ভারত সফরে এসেছিল পাকিস্তান। তারপর থেকে কেবল আন্তর্জাতিক টুর্নামেন্টে মুখোমুখি হয় দুই দল। এই প্রেক্ষিতেই এমন মন্তব্য করেন পাক ক্রিকেট তারকা মহম্মদ রিজওয়ান। দু’ দেশের ক্রিকেটাররা যে একে অপরের বিরুদ্ধে খেলতে মুখিয়ে থাকেন, এমনটাই জানিয়েছেন পাকিস্তানের উইকেট রক্ষক। 

প্রসঙ্গত, কিছুদিন আগেই চুটিয়ে কাউন্টি ক্রিকেট খেলেছেন রিজওয়ান (Mohammad Rizwan)। সাসেক্সে তাঁর সতীর্থ ছিলেন ভারতীয় ব্যাটার চেতেশ্বর পূজারা। কাউন্টিতে খেলার সময়ে তাঁদের বন্ধুত্ব বেশ গাঢ় হয়েছিল। ১৫৪ রানের অনবদ্য পার্টনারশিপও গড়েছিলেন তাঁরা। কয়েকদিন আগেই রিজওয়ানের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছিলেন পূজারা। তাঁদের এই বন্ধুত্ব নিয়ে বেশ আলোচনা করেন নেটিজেনরা।

Advertisement

[আরও পড়ুন: ‘বন্ধ করো আগ্রাসন’, পুতিনকে বার্তা ফুটবল সম্রাট পেলের]

ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে পাক ক্রিকেট দল। ভিভ রিচার্ডসের দেশে যাওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হন রিজওয়ান। সেখানেই তিনি বলেন, “ভারত এবং পাকিস্তানের ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে একে অপরের বিরুদ্ধে খেলতে চান। কিন্তু খেলোয়াড়রা দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ন্ত্রণ করতে পারেন না।” প্রসঙ্গত, আইপিএল-এও খেলতে দেওয়া হয় না পাক ক্রিকেটারদের।

Advertisement

এর পরেই তাঁকে জিজ্ঞাসা করা হয়, পূজারার সঙ্গে ড্রেসিংরুম ভাগ করার অভিজ্ঞতা কেমন। ভারতীয় মিডল অর্ডার ব্যাটার সম্পর্কে ভূয়সী প্রশংসা করেন রিজওয়ান। তিনি বলেন, “ক্রিকেট সংক্রান্ত বিষয়ে প্রচুর আলোচনা করেছি দু’ জনে। অনেক কিছু শিখেছি পূজারার কাছে। একই ক্রিকেট পরিবারের সদস্য আমরা দু’ জনে।” এরপরে তিনি যোগ করেন, “পূজারা খুব ভাল মনের মানুষ। ক্রিকেটের প্রতি ওর ফোকাস সত্যিই শিক্ষণীয়। আমার কাছে সেরা তিন ক্রিকেটেরের মধ্যে অন্যতম পূজারা।” শেষবার ভারত এবং পাকিস্তান মুখোমুখি হয় সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেখানে অসাধারণ পারফরম্যান্স করে পাকিস্তানকে জেতান রিজওয়ান। বিশ্বকাপের মঞ্চে প্রথমবার ভারতকে হারিয়েছিল পাকিস্তান। 

এদিকে দুই দেশের ক্রিকেটারদের মধ্যে ভাল সম্পর্কের ছবি দেখা যায় মার্কিন যুক্তরাষ্ট্রেও। ইউনিটি কাপে খেলার জন্য মার্কিন মুলুকে রয়েছেন যুবরাজ সিং এবং মহম্মদ আসিফ। দু’ জনে  একসঙ্গে ছবি তুলেছেন। আর সেই ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। যুবি ও আসিফের ছবি নিয়ে চর্চায় মেতে উঠেছেন নেটিজেনরা। 

[আরও পড়ুন: ফরাসি ওপেনে স্বপ্নভঙ্গ, সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় বোপান্নার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ