২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফরাসি ওপেনে স্বপ্নভঙ্গ, সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় বোপান্নার

Published by: Suparna Majumder |    Posted: June 2, 2022 7:51 pm|    Updated: June 2, 2022 7:51 pm

Rohan Bopanna crashes out in French Open Semi Final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ টেনিস জীবনে প্রথমবার ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন রোহন বোপান্না (Rohan Bopanna)। লাল মাটির সুরকিতে বোপান্নাই ছিলেন ভারতের একমাত্র প্রতিনিধি। গ্র্যান্ড স্লাম জিতবেন ৪২ বছর বয়সি বোপান্না, এই আশায় ছিলেন দেশের মানুষ। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বৃহস্পতিবার বিকেলে সেই স্বপ্ন ভেঙে গেল। মার্সেলো এবং জে রজার জুটির কাছে হেরে এবারের মতো ফরাসি ওপেন শেষ হয়ে গেল বোপান্নার। ম্যাচের ফল ৬-৪, ৩-৬, ৭(১০)-৬(৮)।

ডাচ সঙ্গী ম্যাটওয়ে মিডলকুপের সঙ্গে চলতি বছরে জুটি বেঁধেছেন বোপান্না। সেমিফাইনালের (French Open Semi Final) হাই ভোল্টেজ ম্যাচে প্রথম সেট জিতে নেন বোপান্না-মিডলকুপ জুটি। ৬-৪ স্কোরে প্রথম সেটে জয় পেয়ে আশা জাগিয়েছিলেন তাঁরা। কিন্তু তারপরেই ম্যাচে ফিরে আসে তাঁদের প্রতিপক্ষ জুটি।

[আরও পড়ুন: গ্রুপ পর্বে হারের মধুর প্রতিশোধ, জাপানকে হারিয়ে এশিয়া কাপ হকিতে ব্রোঞ্জ জয় ভারতের]

দ্বিতীয় সেট ৩-৬ ফলে হেরে যান বোপান্না-মিডলকুপ জুটি। তবে সমানে সমানে লড়াই চালিয়ে গিয়েছেন তাঁরা। নির্ণায়ক তৃতীয় সেটেও ভারত-ডাচ জুটি দাঁতে দাঁত চেপে লড়াই করেন। টাইব্রেকারে যায় তৃতীয় সেট। সেখানেও তুমুল লড়াই হয়। দু’টি ম্যাচ পয়েন্টও বাঁচান তাঁরা। শেষ পর্যন্ত টাইব্রেকারে হার মানেন বোপান্নারা। 

রোলাঁ গারোতেই (French Open) মিক্সড ডাবলসে ২০১৭ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন বোপান্না। কিন্তু পুরুষদের ডাবলসে গ্র্যান্ড স্লাম অধরাই রয়ে গেল বোপান্নার। পুরুষদের ডাবলসে এর আগে মাত্র এক বার গ্র্যান্ড স্লাম ফাইনালে উঠেছিলেন বোপান্না। পাকিস্তানের আইসাম কুরেশির সঙ্গে জুটি বেঁধে যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে উঠেছিলেন। কিন্তু সেখানে বিশ্বসেরা জুটি বব এবং মাইক ব্রায়ানের কাছে হার মানতে বাধ্য হন তাঁরা। বোপান্নার বিদায়ে এবারের মতো ফরাসি ওপেনে ভারতীয়দের অভিযান শেষ হয়ে গেল।

[আরও পড়ুন: ঋতুস্রাবের যন্ত্রণাই ভেঙে দিল চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন, ‘ছেলে হলেই ভাল হত’ বললেন ঝেং কুইনওয়েন

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে