২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গ্রুপ পর্বে হারের মধুর প্রতিশোধ, জাপানকে হারিয়ে এশিয়া কাপ হকিতে ব্রোঞ্জ জয় ভারতের

Published by: Tiyasha Sarkar |    Posted: June 1, 2022 4:54 pm|    Updated: June 1, 2022 4:54 pm

India wins bronze at Asia Cup Hockey, defeats Japan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ (Asia Cup Hockey) হকিতে ব্রোঞ্জ পদক জিতল ভারত। জাপানকে ১-০ ফলে হারিয়ে ব্রোঞ্জ জিতলেন ভারতের হকি খেলোয়াড়রা। গতকালই দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ম্যাচ ড্র করায় ফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে গিয়েছিল ভারতের। কিন্তু পরের দিনই নতুন উদ্যমে ব্রোঞ্জ পদকের ম্যাচে নামে ভারত। প্রথমার্ধেই এক গোলে এগিয়ে যায় ভারত। সেই গোল শোধ করতে পারেনি জাপান। প্রসঙ্গত, গ্রুপ পর্বে ৫-২ ফলে জাপানের কাছে হেরে গিয়েছিল ভারত।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করতে শুরু করে ভারত (Indian Hockey Team)। প্রথম কোয়ার্টারেই ভারতকে এগিয়ে দেন রাজকুমার পাল। যদিও কিছুক্ষণ পরেই পেনাল্টি কর্নার পেলেও গোল করতে পারেননি ভারতের অধিনায়ক বীরেন্দ্র লাখরা। কিন্তু তাতে সমস্যা হয়নি। দাপটের সঙ্গে ম্যাচের প্রথম কোয়ার্টার শেষ করে ভারতীয় দল। জাপান আক্রমণ করলেও সহজেই বিপক্ষকে ভোঁতা করে দেন উত্তম সিংরা।

[আরও পড়ুন: ঋতুস্রাবের যন্ত্রণাই ভেঙে দিল চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন, ‘ছেলে হলেই ভাল হত’ বললেন ঝেং কুইনওয়েন]

দ্বিতীয় কোয়ার্টারে বল দখলের লড়াইতে বেশ এগিয়ে যায় জাপান (Japan)। কিন্তু বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে তারা। পরপর দু’টি পেনাল্টি কর্নার পেলেও গোল করতে পারেননি জাপানের খেলোয়াড়রা। কিন্তু বারংবার গোল করতে মরিয়া চেষ্টা করেন জাপানি ফরোয়ার্ডরা। কোনও মতে তাদের ঠেকিয়ে রাখেন ভারতীয় ডিফেন্ডাররা।

একই রকম ভাবে তৃতীয় কোয়ার্টারে দাপট বজায় রাখে জাপান। কিন্তু শত চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারেনি জাপান। শেষের দিকে গোল করার সুযোগ পেলেও ব্যর্থ হন ভারতের এসভি সুনীল। ম্যাচের শেষ কোয়ার্টারে এসেও তিনটি পেনাল্টি কর্নার কাজে লাগাতে পারেনি জাপান। একেবারে শেষ লগ্নে এসে গ্রিন কার্ড দেখেন ভারতের পবন রাজভার। তাতে খুব একটা সমস্যা হয়নি ভারতের। শেষ পর্যন্ত এক গোলের ব্যবধানে ম্যাচ জেতে ভারত। যদিও গতবার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।  

[আরও পড়ুন: বয়স তো সংখ্যামাত্র, ৪২ বছর বয়সে প্রথমবার ফরাসি ওপেনের শেষ চারে রোহন বোপান্না]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে