ad
ad

Breaking News

Rohan Bopanna

বয়স তো সংখ্যামাত্র, ৪২ বছর বয়সে প্রথমবার ফরাসি ওপেনের শেষ চারে রোহন বোপান্না

৭ বছর আগে শেষবার কোনও গ্র্যান্ড স্লাম ওপেনের ফাইনালে পৌঁছেছেন ভারতীয় তারকা।

Rohan Bopanna And Matwe Middelkoop Advance To French Open Men's Doubles Semis | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:May 31, 2022 4:49 pm
  • Updated:May 31, 2022 4:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স হয়েছে ৪২। তাতে কী? ইচ্ছেশক্তি, আত্মবিশ্বাস আর জয়ের খিদেটা তো রয়েছে সেই আগের মতোই। আর তাতে ভর করেই আরও একবার বাজিমাত করলেন রোহন বোপান্না। নেদারল্যান্ডসের প্রতিপক্ষকে হারিয়ে প্রথমবার ফরাসি ওপেনের (French Open 2022) সেমিফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় টেনিসতারকা।

ডাবলসে নেদারল্যান্ডসের ম্যাটওয়ে মিডলকুপকে সঙ্গে নিয়ে মঙ্গলবার গ্র্যান্ড স্লাম ওপেনের কোয়ার্টার ফাইনালে নেমেছিলেন বোপান্না (Rohan Bopanna)। যেখানে ইংলিশ তারকা ব্রিটন লিয়ড গ্লাসপুল এবং ফিনল্যান্ডের হ্যারি হেলিওভারার বিরুদ্ধে তিন সেটে ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট পাকা করে ফেলেন বোপান্নারা। তাঁদের পক্ষে খেলার ফল ৪-৬, ৬-৪, ৭-৬ (১০-৩)। প্রথম সেটে প্রতিপক্ষের লড়াইয়ের সামনে টিকতে না পারলেও দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান ইন্দো-ডাচ জুটি। তৃতীয় সেটে আবার চলে হাড্ডাহাড্ডি লড়াই। খেলা গড়ায় টাই ব্রেকারে। শেষমেশ ৭-৬ (১০-৩) ব্যবধানে সেট জিতে জয় নিশ্চিত করেন বোপান্নারা।

[আরও পড়ুন: ছেড়েছিলেন সোশ্যাল মিডিয়া, সাফল্যের রহস্য জানালেন UPSC-তে ‘দ্বিতীয়’ কলকাতার অঙ্কিতা]

এই প্রথমবার পুরুষ ডাবলসের সেমিফাইনালে পৌঁছলেন ভারতীয় তারকা। এর আগে ২০১৫ সালে রোমানিয়ার ফ্লোরিনের সঙ্গে জুটি বেঁধে উইম্বলডন ওপেনের শেষ চারে উঠেছিলেন বোপান্না। সেখানে পাঁচ সেটের সেয়ানে-সেয়ানে টক্কর চলে। শেষ হাসি অবশ্য হাসেন জে রজার এবং হোরিয়া টেকাও। তবে অতীত স্মৃতি ভুলে ফরাসি ওপেনের সেমিফাইনালে জয় ছাড়া কিছুই ভাবছেন না ভারতীয় টেনিস তারকা।

৩৮ বছরের ডাচ তারকাকে সঙ্গে নিয়ে এবার ৪২ বছরের ভারতীয় মুখোমুখি হবেন মার্সেলো এবং জে রজার জুটির। আগামী ২ জুন সেই ম্যাচেও বোপান্না প্রমাণ করতে চান যে ইচ্ছাশক্তির কাছে কখনওই বাধা হয়ে দাঁড়াতে পারে না বয়স। অতীতে গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন হয়ে এই প্রমাণ দিয়েছেন সেরেনা উইলিয়ামস, রজার ফেডেরারের মতো কিংবদন্তিরা। এবার কি বোপান্না পারবেন? আশায় বুক বেঁধেছে সোয়া ১০০ কোটি ভারতবাসী।

[আরও পড়ুন: ‘বিজেপি নেতাদের জেলে পুরুক সিবিআই,’ পুরুলিয়ার কর্মিসভা থেকে তোপ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ