৪ মাঘ  ১৪২৬  শনিবার ১৮ জানুয়ারি ২০২০ 

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ভারত: ২৮৭/৮ (শ্রেয়াস-৭০, পন্থ-৭১)
ওয়েস্ট ইন্ডিজ: ২৯১/২ (হোপ-১০২*, হেটমেয়ার-১৩৯)
৮ জয়ী ওয়েস্ট ইন্ডিজ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে একটা দল দ্বিতীয় স্থানে। আর অন্যটির স্থান ন’নম্বরে। খাতায়-কলমে লড়াইটাকে অসম বললে বাড়িয়ে বলা হয় না। কিন্তু বাস্তবে তেমনটা নয়। টি-টোয়েন্টিতে দুর্দান্ত হিসেবে পরিচিত দলটি বুঝিয়ে দিল, ওয়ানডে-তেও তারা শেষ হয়ে যায়নি। একের পর এক সিরিজ জিতে রেকর্ড গড়া বিরাট কোহলির দলকেও হারানোর ক্ষমতা রাখে তারা। সেই অদম্য জেদেরই সাক্ষী রইল চিপক।  হোপ ও হেটমেয়ারের অনবদ্য শতরানের ইনিংসের ভর করে যেন অসাধ্য সাধন করল ক্যারিবিয়ানরা। আর সেই সঙ্গে প্রথম ওয়ানডে পকেটে পুরে সিরিজে ১-০ এগিয়ে গেল পোলার্ডবাহিনী।

মহেন্দ্র সিং ধোনির ডেরায় আন্তর্জাতিক ওয়ানডে-তে প্রথম হাফ সেঞ্চুরি হাঁকালেন ঋষভ পন্থ। চার নম্বরে নিজেকে ভালভাবেই মেলে ধরলেন শ্রেয়াস আইয়ারও। কিন্তু তাঁদের পারফরম্যান্স এদিন কোনও কাজেই এল না। অভিজ্ঞরাই যে কিছু করতে পারলেন না। না ব্যাটে, না বলে। মহম্মদ শামি থেকে কুলদীপ যাদব, রোহিত শর্মা থেকে বিরাট কোহলি- সকলেই চূড়ান্ত ব্যর্থ। ভারতের টপ অর্ডারে ধাক্কা দিয়ে এদিন শুরুতেই কর্টনেলরা বুঝিয়ে দিতে চেয়েছিলেন, লড়াইটা সহজ হবে না। মিডল অর্ডার আপ্রাণ চেষ্টা করল ঠিকই, কিন্তু স্কোরবোর্ডে ২৮৭ রান নিয়ে কি আর ওয়ানডে যুদ্ধে নামা যায়? কঠিন আগে টি-টোয়েন্টিতে যে দলটা প্রায় আড়াইশো রান করে ফেলেছিল, তারা নাকি এদিন তিনশোর গণ্ডিও ছুঁতে পারল না। ফলে যা হওয়ার তাই হল।

[আরও পড়ুন: ডায়াপার পরেই অবিশ্বাস্য শট, কলকাতার বিস্ময় বালকে মজে কোহলি-পিটারসেন]

তবে কষ্টার্জিত হয়। ক্যারিবিয়ানরা বেশ সহজেই জিতে নিলেন ম্যাচটা। ওপেনার হোপ ও হেটমেয়ার অসামান্য দক্ষতায় ধৈর্যের সঙ্গে খেললেন। মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার- কাউকেই ছেড়ে কথা বললেন না তাঁরা। গোদের উপর বিষফোড়া আবার জঘন্য ফিল্ডিং। যেদিন তিন বিভাগেই পারফরম্যান্স করুন, সেদিন জয়ের আশা না করাই ভাল। আর সেটাই হল টিম ইন্ডিয়ার। উলটোদিকে যোগ্য দল হিসেবেই জিতল দ্বীপরাষ্ট্র।

[আরও পড়ুন: আইপিএল নিলাম: এই পাঁচ ক্রিকেটারকে দলে নিতে পারে মুম্বই ইন্ডিয়ান্স]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং