BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কোভিশিল্ড পেয়েছে জামাইকা, টুইটে মোদিকে ধন্যবাদ জানালেন গেইল, দেখুন ভিডিও

Published by: Abhisek Rakshit |    Posted: March 19, 2021 1:51 pm|    Updated: March 19, 2021 2:32 pm

West Indies' Chris Gayle thanks PM Narendra Modi for COVID-19 vaccine donation to Jamaica | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ করোনা ভাইরাসের (Corona Pandemic) বিরুদ্ধে এখনও লড়ছে গোটা বিশ্ব। এই লড়াইয়ে মুখ্য ভূমিকা পালন করছে ভারত। ইতিমধ্যে একাধিক দেশকে করোনার ভ্যাকসিন (Corona Pandemic) পাঠানো হয়েছে ভারতের তরফ থেকে। তালিকায় রয়েছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের জামাইকার নামও। সেদেশে ৫০ হাজার কোভিশিল্ডের (Covishield ) টিকা পাঠিয়েছে ভারত৷ আর করোনার প্রতিষেধক পাওয়ায় এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), ভারত সরকার ও ভারতের প্রত্যেক নাগরিককে ধন্যবাদ জানালেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ক্রিস গেইল (Chris Gayle)। এর আগে ধন্যবাদ জানিয়েছিলেন আন্দ্রে রাসেলও।

শুক্রবার টুইটারে একটি ভিডিও পোস্ট করে ধন্যবাদ জানিয়ে গেইল বলেন, “জামাইকাকে ভ্যাকসিন দেওয়ার জন্য ভারতের মাননীয় প্রধানমন্ত্রী এবং ভারতের জনগণ, ভারত সরকারকে ধন্যবাদ জানাতে চাই। আমরা এই কাজের প্রশংসা করি। অনেক ধন্যবাদ ভারত। শীঘ্রই দেখা হবে।” এর আগে ওয়েস্ট ইন্ডিজের আরেক তারকা ক্রিকেটার আন্দ্রে রাসেলেও ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে৷ জামাইকার ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে টুইটারে একটি ভিডিও পোস্ট করা হয়। তাতেই রাসেলকে বলতে শোনা যায়, “আমি প্রধানমন্ত্রী মোদি ও ভারতীয় হাই কমিশনকে অনেক ধন্যবাদ জানাতে চাই৷ প্রতিষেধক এখানে চলে এসেছে৷ আমরা সত্যিই আনন্দিত৷ পৃথিবী আবার স্বাভাবিক ছন্দে ফিরে আসুক, এটাই দেখতে চাই৷ জামাইকার মানুষ ভারতের এই উদ্যোগের প্রশংসা করছেন, এখন ভারত-জামাইকা দুই ভাই৷ সবাই ওখানে নিরাপদে থাকুন৷ শান্তি বজায় থাক৷”

 

[আরও পড়ুন: সুযোগ পেয়েই দুরন্ত ব্যাটিং সূর্যর, কষ্টার্জিত জয়ে সিরিজে সমতা ফেরালেন বিরাটরা]

জামাইকার আগে গায়ানাকেও ৮০ হাজার কোভিশিল্ড পাঠিয়েছিল ভারত৷ যার জন্য স্যার ভিভ রিচার্ডস (Sir Vivian Richards), রিচি রিচার্ডসন (Richie Richardson), জিমি অ্যাডামস (Jimmy Adams) ও রামনরেশ সারওয়ানও (Ramnaresh Sarwan) ভিডিও বার্তায় মোদিকে কৃতজ্ঞতা জানিয়েছিলেন৷ অক্সফোর্ড ইউনিভার্সিটি এবং ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকার মিলিত গবেষণায় তৈরি হয়েছে করোনা ভাইরাসের টিকা ‘কোভিশিল্ড’। সেই টিকা ভারতে উৎপাদন করছে পুণের সিরাম ইনস্টিটিউট। ভারত এই কোভিশিল্ডই পাঠিয়েছে প্রতিবেশী রাষ্ট্রগুলিকে৷ ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের এই দেশগুলি ছাড়াও মালদ্বীপ, ভুটান, নেপাল, বাংলাদেশ, মায়ানমার ও সিশিলিসেও করোনার টিকা পাঠিয়েছে ভারত৷

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ১৮ জনের দল ঘোষণা বিসিসিআইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement