BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! উইকিপিডিয়া বলছে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক ধোনি!

Published by: Sulaya Singha |    Posted: November 29, 2020 9:16 pm|    Updated: November 29, 2020 9:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উইকিপিডিয়ার হলটা কী! এ কী দেখাচ্ছে তাদের পেজে! পাকিস্তান ক্রিকেট টিমের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)! চমকে গেলেন। উপরের ছবি কিন্তু সে কথাই বলছে। আমার আপনার মতোই এমনটা দেখে আঁতকে উঠেছেন অনেকেই। এবং মজার বিষয় হল দীর্ঘক্ষণ এভাবেই দেখাচ্ছে লেখাটি।

গুগল সার্চে গিয়ে পাকিস্তান ক্রিকেট টিম (Pakistan Cricket Team) টাইপ করুন। দেখুন অনেক খবরের নিচে উইকিপিডিয়াও দেখাচ্ছে। ডেস্কটপ কিংবা ল্যাপটপে যা ডান দিকে দেখতে পাবেন। সেখানেই দলের অধিনায়কের স্থানে জ্বলজ্বল করছে ধোনির নাম! ধোনির উইকিপিডিয়ার পেজটির সঙ্গে আবার লিংকও করা হয়েছে সেই নাম। কিন্তু পাক দলের উইকি পেজটি খুলতেই বদলে যাচ্ছে ছবিটা। দেখা যাচ্ছে, ক্যাপ্টেন হিসেবে রয়েছে বাবর আজমের নামই। তাহলে গন্ডগোলটা কোথায়? না, তা ঠাউর করে ওঠা যায়নি। তবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের অধিনায়ক হিসেবে তিনবার বিশ্বজয়ী ক্যাপ্টেন কুলের নাম দেখে অবাক হয়েছেন সকলেই। অনেকে আবার বলছে, পাক দলে ধোনির মতো প্লেয়ার না থাকায় হয়তো এভাবেই তাদের কটাক্ষ করা হচ্ছে। 

[আরও পড়ুন: জানেন, কলকাতার কোন খাবার সবচেয়ে প্রিয় বাগানের নয়নের মণি রয় কৃষ্ণর?]

তবে এই প্রথম নয়। জীবিত ব্যক্তি ‘মৃত’ উল্লেখ করা কিংবা কোনও প্রতিষ্ঠানের সাল বদলে দেওয়ার ঘটনা আগেও ঘটিয়েছে উইকিপিডিয়া (Wikipedia)। আবার গুগল সার্চ ইঞ্জিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মোস্ট ওয়ান্টেডের তালিকায় ফেলা হয়েছে।পরিচয় বদলে গিয়েছিল ডোনাল্ড ট্রাম্পেরও। এবার ধোনির নাম সেখান থেকে কখন সরে, সেটাই দেখার। 

যদিও গোটা বিষয়টি নিয়ে ধোনির তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তিনি সাধারণত এসবে কোনও উচ্চবাচ্য করেনও না। মাহি আপাতত সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে। সম্প্রতি দুবাইয়ে স্ত্রী সাক্ষীর জন্মদিন সেলিব্রেট করেছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেলিব্রেশনের বেশ কিছু ছবিও।

[আরও পড়ুন: ফের ব্যর্থ বিরাটরা, দ্বিতীয় ওয়ানডে জিতেই সিরিজ পকেটে পুরল অস্ট্রেলিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement