BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলওয়ামা হামলায় ক্ষোভ, দেশের জন্য যুদ্ধে যেতেও রাজি মহম্মদ শামি

Published by: Subhajit Mandal |    Posted: February 20, 2019 9:46 am|    Updated: February 20, 2019 2:02 pm

will fight for country, says Mohammed Shami

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা কাণ্ড নিয়ে ফেটে পড়লেন দুই ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি এবং যুঝবেন্দ্র চাহাল। কাশ্মীরে জঙ্গিহানা দেখে বীতশ্রদ্ধ চাহাল হুঙ্কার ছেড়েছেন, অনেক সহ্য করা হয়েছে। এবার পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া উচিত! সেটা যদি যুদ্ধের মাধ্যমে হয়, তা হলে তাই হোক! আর শামি গর্জন ছেড়েছেন এটা বলে যে, দরকারে তিনি যুদ্ধে যেতে তৈরি! পুলওয়ামাকে কোনও দিন ভুলে যাওয়া উচিত হবে না ভারতের। এক টিভি চ্যানেলে সাক্ষাৎকারে শামি বলেছেন, “পুলওয়ামার ঘটনা চিরকাল মনে রাখা উচিত। আমাদের যে জওয়ানরা দেশের জন্য পুলওয়ামায় প্রাণ দিয়েছেন, আমাদের রক্ষা করতে দিয়েছেন, তা কোনও দিন ভোলা উচিত নয়।’’ সঙ্গে শামি যোগ করেছেন, “দেশের জওয়ানদের প্রতি, তাঁদের পরিবারের প্রতি আমি ঋণী। ওঁদের পাশে দাঁড়ানো আমার কর্তব্য। শুধু আমার নয়, গোটা ভারতবাসীরই সেটা কর্তব্য। পুরো ঘটনাটা দেখে ভেতরে ভেতরে প্রচণ্ড রাগ হচ্ছে। খুব নড়ে গিয়েছি। আমি নিশ্চিত গোটা দেশেরও তাই হয়েছে। দেশের জন্য যুদ্ধে যেতেও রাজি আমি। যে কোনও পরিস্থিতির মুখোমুখি হতে আমি তৈরি।”

[সানিয়ার বদলে সাইনা বা সিন্ধুকে করা হোক তেলেঙ্গানার মুখ, দাবি বিজেপি বিধায়কের]

শামিকে জিজ্ঞাসা করা হয়, এরপর আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলা উচিত হবে কি না? জবাবে ভারতীয় পেসার বলে দেন, “এটা সরকারের সিদ্ধান্ত। যাই সিদ্ধান্ত নেবে সরকার, নিশ্চিত সে ভাবেই সব হবে। ব্যক্তিগত ভাবে বলতে পারি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেশের মাঠে সিরিজ জিতলে সেটা পুলওয়ামায় শহিদ জওয়ানদের প্রতি উৎসর্গ করা উচিত। আমি এই সিরিজটা ব্যক্তিগত ভাবে ওঁদের জন্যই জিততে চাই।” উল্লেখ্য, ইতিমধ্যেই পুলওয়ামায় শহিদদের পরিবারকে সাহায্যের জন্য পাঁচ লক্ষ টাকা ইতিমধ্যেই দান করেছেন শামি।

[সরকারের অনুমতি ছাড়া পাকিস্তানের সঙ্গে খেলা নয়, কড়া অবস্থান বোর্ডের]

আর চাহাল? ফুটন্ত ভারতীয় লেগস্পিনার এক টিভি চ্যানেলে বলেছেন, “বিশ্ববকাপে আমরা পাকিস্তানের বিরুদ্ধে খেলব কি খেলব না সেটা একজন-দু’জন প্লেয়ার ঠিক করবে না। এটা ভারতীয় বোর্ড আর কেন্দ্রীয় সরকারের ব্যাপার। কিন্তু তার আগে আমি মনে করি সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের দেশের অত্যন্ত কঠিন কোনও পদক্ষেপ নেওয়া দরকার,” এক টিভি চ্যানেলে পরিষ্কার বলে দিয়েছেন চাহাল। সঙ্গে দ্রুত জুড়ে দিয়েছেন, “সন্ত্রাস যারা করছে আর যারা সেটাকে মদত দিচ্ছে তাদের বিরুদ্ধে একটা কঠিন অ্যাকশন নেওয়ার ভীষণভাবে সময় এসে পড়েছে। এটা আমাদের শত্রুর মুখোমুখি হয়ে সমাধান করতে হবে। আর সেটার মানে যদি যুদ্ধ হয় তা হলে তাই। পাকিস্তানকে একটা শিক্ষা দেওয়া উচিত।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে