BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কতটা গুরুতর শুভমন গিলের চোট? IPL-এ খেলতে পারবেন তো?

Published by: Subhajit Mandal |    Posted: July 2, 2021 4:16 pm|    Updated: July 2, 2021 5:41 pm

Will injured Shubman Gill be fit for second phase of IPL 2021 with KKR? | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) ওপেনার শুভমন গিল। জাতীয় দলের জার্সি গায়ে ইতিমধ্যেই খেলে ফেলেছেন আটটি ম্যাচ। অথচ, একটি ইনিংসেও সেভাবে বড় রান করতে পারেননি তিনি। এখনও অধরা আন্তর্জাতিক সেঞ্চুরি। এরই মধ্যে নতুন সংকটে KKR তারকা। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি কি খেলতে পারবেন? এই প্রশ্নের থেকে বড় প্রশ্ন হিসেবে উঠে আসছে আইপিএলে তাঁকে কলকাতা পাবে তো?

গতকালই ভারতীয় দল সূত্রে জানা গিয়েছিল, শুভমন গিল (Subhman Gill) চোটের জন্য চলতি সিরিজের অন্তত প্রথম তিনটি ম্যাচে খেলতে পারবেন না। যদিও ঠিক কীভাবে শুভমন চোট পেলেন তা স্পষ্ট নয়। শেষবার প্রতিভাবান ওপেনারকে দেখা গিয়েছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। যদিও সেই ম্যাচ থেকে চোট লাগেনি বলেই সূত্রের খবর। ওই সূত্র বলছে, শুভমনের চোটের ঠিক কী পরিস্থিতি তা এখনই স্পষ্ট করে বলা মুশকিল। তবে, BCCI মেডিক্যাল অফিসাররা জানিয়ে দিয়েছেন, গিলকে অন্তত ৮ সপ্তাহ অর্থাৎ ২ মাস মাঠের বাইরে থাকতে। যার অর্থ ইংল্যান্ড সফরের শেষদিকে ফিট হলেও হতে পারেন গিল।

[আরও পড়ুন: ভারতীয় বুকির থেকে টাকা নিয়ে ম্যাচ ফিক্সিং! দুই ক্রিকেটারকে নির্বাসনে পাঠাল ICC]

ইংরেজদের বিরুদ্ধে চতুর্থ ও পঞ্চম টেস্টের আগে গিল পুরোপুরি চোটমুক্ত হয়ে যেতে পারেন বলে বোর্ড সূত্রের দাবি। সম্ভবত সেকারণেই শুভমনকে দেশে না পাঠিয়ে ইংল্যান্ডেই তাঁর শুশ্রূষার ব্যবস্থা করেছে বোর্ড। টার্গেট হল, সুস্থ হলে শেষ দুই ম্যাচে গিলকে খেলিয়ে দেওয়া। এখন প্রশ্ন আইপিএলে খেলা নিয়ে। এবারের আইপিএলের দ্বিতীয় পর্ব করোনার (Coronavirus) জন্য ভারত থেকে সরে গিয়েছে ইংল্যান্ডে। ভারতীয় ক্রিকেটাররাও ইংল্যান্ড থেকে সোজা আমিরশাহী উড়ে যাবেন। বাকি ক্রিকেটারদের মতো শুভমনও যথা সময়েই আমিরশাহী (UAE) যাবেন। বোর্ড সূত্রের খবর, ইংল্যান্ড সফরের শেষেই যেহেতু গিলের সুস্থ হওয়ার কথা, তাই তাঁর আইপিএল খেলা নিয়ে কোনও সংশয় নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement