Advertisement
Advertisement
Wriddhiman Saha

অভিমান অতীত, দুবছর পর ত্রিপুরা ছেড়ে ঘর ওয়াপসি ঋদ্ধির

তাঁকে ফেরানোর উদ্যোগ নিয়েছিল সিএবি। সৌরভের সঙ্গে কথা বলার পরই বরফ গলে।

Wriddhiman Saha coming back to Bengal cricket

বাংলায় ফিরছেন ঋদ্ধি।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 27, 2024 6:59 pm
  • Updated:May 27, 2024 11:43 pm

আলাপন সাহা: অবশেষে ঘরের ছেলে ঘরে ফিরছেন। ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) বাংলার (Bengal Cricket) জার্সিতেই আগামী বছর খেলতে দেখা যাবে। তাঁর জার্সিতে সেঁটে যাওয়া ‘বাংলার প্রাক্তন’ শব্দবন্ধনীও উঠতে চলেছে এবার। 
‘শীত-গ্রীষ্ম-বর্ষা/ঋদ্ধিই ভরসা’ এমন স্লোগান একসময়ে আছড়ে পড়ত ইডেনের গ্যালারিতে। 
সবুজ গালচেতে উইকেটের পিছনে দাঁড়িয়ে ডান-বাঁয়ে সুপারম্যানের মতো শরীর ছুঁড়ে ক্যাচ ধরা তাঁর ট্রেডমার্ক। প্রবল চাপের মুখে দাঁড়িয়ে ঋদ্ধির ব্যাট কথা বলত। বঙ্গ ক্রিকেটের ক্রাইসিস ম্যান ছিলেন তিনি। 

[আরও পড়ুন: ‘আমাকে হয়তো সরতে হবে’, আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরই ইঙ্গিতপূর্ণ মন্তব্য স্টার্কের]

সেই ঋদ্ধিমান সাহা অভিমান করে বছর দুয়েক আগে বাংলা ছেড়ে চলে গিয়েছিলেন ত্রিপুরায়। সেই তিনিই আবার ফিরতে চলেছেন বঙ্গ ক্রিকেটে। গত কয়েকদিন ধরেই বাংলার উইকেট কিপারকে ফেরানোর উদ্যোগ নেয় সিএবি। বরফ গলানোর চেষ্টা করা হয়। বেশ কয়েক দফায় তাঁর সঙ্গে কথাবার্তা চলে সিএবির। অবশেষে দেশের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথা বলার পরই বরফ গলে। ঋদ্ধিও স্থির করে নেন তিনি ত্রিপুরা ছেড়ে ফিরে আসবেন বাংলায়। খেলবেন বাংলার হয়েই। 
শুধু ঋদ্ধি নন, বাংলা ছেড়ে ত্রিপুরায় গিয়েছিলেন সুদীপ চট্টোপাধ্যায়ও। তিনিও ফিরে এসেছেন বাংলায়। বাংলা ছেড়ে দূরে থাকায় সমস্যা হচ্ছিল ঋদ্ধিরও। তাঁর ছেলে-মেয়েরা বড় হচ্ছে। বাংলায় ফিরে এলে সবঅর্থেই সুবিধা তাঁর। 
একসময়ে ঋদ্ধিমানের বাংলা ছাড়া নিয়ে কম বিতর্ক হয়নি। তাঁর দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল বঙ্গের ক্রিকেটসমাজ থেকে। সেই অপমান তাঁর রক্তের গতি বাড়িয়ে তুলেছিল। কিন্তু এখন সব অতীত। ঘরের ছেলে ঘরে ফিরে আসছেন। ইডেনের গ্যালারি থেকে আবারও হয়তো স্লোগান উঠবে, ‘শীত-গ্রীষ্ম-বর্ষা/ঋদ্ধিই ভরসা’। চিরকালের ফাইটার যে তিনিই। বাংলার হয়ে ক্রাইসিস মুহূর্তে তাঁর ব্যাট আবার গর্জে উঠছে, এমন স্বপ্ন দেখতে সমস্যা কোথায়! 

Advertisement

[আরও পড়ুন: ‘উপেক্ষিত নায়ক’দের বিশেষ সম্মান, আইপিএল শেষে বড় পুরস্কার ঘোষণা জয় শাহের]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ