BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ইন্দোর টেস্টের জন্য প্রস্তুত ভারত, ধোনিকে টপকে যাওয়ার হাতছানি ঋদ্ধির সামনে

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2019 4:21 pm|    Updated: November 13, 2019 4:21 pm

Wriddhiman Saha looking to overtake MS Dhoni's record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে না পারলেও রোহিত শর্মার নেতৃত্বে সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। এবার পালা টেস্ট সিরিজের। ইন্দোরে বৃহস্পতিবার শুরু হতে চলা টেস্টের আগে বেশ আত্মবিশ্বাসী গোটা দল। আর নতুন রেকর্ড গড়ার আশায় বুঁদ ঋদ্ধিমান সাহা।

মহেন্দ্র সিং ধোনি টেস্টকে বিদায় জানানোর পর এই ফরম্যাটে ভারতীয় দলের উইকেটকিপার হিসেবে প্রথম পছন্দ ঋদ্ধিই। আর সেই ঋদ্ধিই এবার উইকেটের পিছনে দাঁড়িয়ে ধোনির মাইলস্টোন টপকে যাওয়ার মুখে। কোন রেকর্ডের হাতছানি বাংলার উইকেটরক্ষকের সামনে? বাংলাদেশের বিরুদ্ধে এখনও পর্যন্ত দুটি টেস্টে ক্যাচ ধরে ৭ বার ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন। সেখানে তিন টেস্টে ১৫ বার বাংলাদেশি ব্যাটসম্যানদের আউট করেছেন ধোনি। তবে ধোনির পরই দ্বিতীয় উইকেটকিপার হিসেবে এই তালিকায় নাম রয়েছে দীনেশ কার্তিকের। তিনি ১২বার এই কীর্তি করেছেন।

[আরও পড়ুন: এবার ঘরোয়া ক্রিকেটে হ্যাটট্রিক চাহারের, তবে পেসারের রেকর্ড ঘিরে বিতর্ক]

এদিকে বাংলাদেশের মুশফিকুর রহিম উইকেটের পিছনে দাঁড়িয়ে ভারতের বিরুদ্ধে ১১টি উইকেট নেওয়ার নজির গড়ে রয়েছেন তৃতীয় স্থানে। চার নম্বরে নাম প্রাক্তন বাংলাদেশ উইকেটকিপার খালেদ মাসুদের। আগামী দু’টি টেস্টে ঋদ্ধি আর আটটি আউটের অংশ হয়ে উঠতে পারলেই ছুঁয়ে ফেলবেন ধোনিকে। ন’বার উইকেট ভাঙতে পারলেই টপকে যাবেন প্রাক্তন ভারত অধিনায়ককে। তবে উলটোদিকে রহিমও চেষ্টা করবেন, ভারতীয়দের মাটি ধরিয়ে এই তালিকার শীর্ষে পৌঁছে যেতে। তাই ইন্দোরে প্রথম টেস্ট যে সবমিলিয়ে জমজমাট হতে চলেছে, সে নিয়ে কোনও সন্দেহ নেই।

তবে ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে প্রত্যাশিতভাবেই একটা প্রশ্ন উড়ে এল বিরাট কোহলির দিকে। প্রশ্ন প্রথম নয়, দ্বিতীয় টেস্ট নিয়ে। গোলাপি বলে প্রথম দিন-রাতের টেস্ট নিয়ে জানতে চাওয়া হল তাঁর প্রতিক্রিয়া। জবাবে ভারত অধিনায়ক বললেন, “স্বাভাবিকভাবেই ভীষণ এক্সাইটেড। নতুন একটা অভিজ্ঞতা হবে। গোলাপি বলে আগে কখনও খেলিনি। দেখে মনে হল সিম রয়েছে। বোলিং সহায়ক উইকেট হলে ফাস্ট বোলারদের জন্য ভালই হবে। তবে প্রতিটা টেস্টই আমাদের জন্য সমান। জয়ের লক্ষ্যেই নামব আমরা।”

[আরও পড়ুন: ডিসেম্বরে আইপিএল নিলামের আগেই কেকেআর থেকে বাদ যেতে পারেন এই তারকারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement