২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র মাসখানেক। তারপরই কলকাতায় বসবে ২০২০ মরশুমের আইপিএল নিলামের আসর। প্রত্যেকবারের মতো এবারও শক্তিশালী দল গড়তে কোমর বেঁধে তৈরি হচ্ছেন ফ্র্যাঞ্চাইজি মালিকরা। সেই কারণেই প্রায় সব দলই কিছু কিছু ক্রিকেটারকে রিলিজ করে দেওয়ার পরিকল্পনা করেছেন। সেই তালিকায় রয়েছে কলকাতা নাইট রাইডার্সও। প্রশ্ন হল, কে বাদ পড়ছে কিং খানের দল থেকে?

আগামী ১৯ ডিসেম্বর আয়োজিত হবে এবারের আইপিএলের নিলামপর্ব। প্রত্যেক বছর নিলাম অনুষ্ঠান আয়োজিত হয় বেঙ্গালুরুতে। এই প্রথম নিলাম হবে কলকাতায়। ইতিমধ্যেই কিংস ইলেভেন পাঞ্জাব ছেড়ে দিল্লি ক্যাপিটসলে যোগ দেওয়া নিশ্চিত হয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। তবে নিলামের আগে সবচেয়ে বেশি টাকা রয়েছে দিল্লির হাতেই। ৮.২ কোটি টাকা ব্যয় করতে পারবে তারা। রাজস্থান রয়‌্যালসের হাতে ৭.১৫ কোটি টাকা। কেকেআরের হাতে রয়েছে ৬.০৫ কোটি টাকা। তবে আরও কয়েকজন ক্রিকেটারকে ছেড়ে ১৩ তম মরশুমে নতুন প্লেয়ার নেওয়ার জায়গা প্রশস্ত করছে দলগুলি। চলুন একনজরে দেখে নেওয়া যাক কোন দল কোন ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার কথা ভাবছে।

[আরও পড়ুন: ইন্দোরেই দিন-রাতের টেস্টের প্রস্তুতি শুরু ভারতের, স্পেশ্যাল প্র্যাকটিসে নামছেন কোহলিরা]

প্রথমেই আশা যাক কেকেআরের কথায়। ময়দানে কান পাতলে শোনা যাচ্ছে, ক্যারিবিয়ান অলরাউন্ডার কার্লোস ব্রেথওয়েটকে ছেড়ে দিতে চলেছে বাদশার দল। গত মরশুমে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন তিনি। করেছিলেন ১১ রান। ঝুলিতে কোনও উইকেটও ভরতে পারেননি। তাঁকে ছেড়ে দিলে পাঁচ কোটি টাকা হাতে আসবে কেকেআরের। যে অর্থে অন্য কাউকে নিলাম থেকে তুলে নেওয়া যাবে। ব্রেথওয়েটের পাশাপাশি রবিন উথাপ্পা, পীয়ূস চাওলা, রিংকু সিং এবং জো ডেনলিকেও ছেড়ে দেওয়ার ভাবনা-চিন্তা রয়েছে এই ফ্র্যাঞ্চাইজির।

পাঞ্জাব থেকে বাদ পড়তে পারেন বরুণ চক্রবর্তী। গতবার ৮.৪ কোটি টাকায় বিক্রি হয়েছিলেন তিনি। ডেভিড মিলার, অঙ্কিত রাজপুতকেও হয়তো এ দলে পরের বছর দেখা যাবে না। এদিকে বরিন্দর স্রানকে বাদ দেওয়ার কথা ভাবছে মুম্বই ইন্ডিয়ান্স। দিল্লি ক্যাপিটালস আবার কোলিন ইনগ্রাম, ক্রিস মরিস, কোনিল মুনরো এবং জয়ন্ত যাদবকে ছেঁটে ফেলার কথা ভাবছে। এবার দেখার, এই সব তারকাদের পরিবর্তে কোন ক্রিকেটারদের আইপিএলে দেখা যায়।

[আরও পড়ুন: মেসির হ্যাটট্রিকের সঙ্গে জুড়ে গেল বিগ বি’র ছবির সংলাপ, অভিনব পোস্ট লা লিগার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং