২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ বলেছেন ভিনগ্রহের। কেউ বলছেন, ধরা-ছোঁয়ার বাইরে চলে গিয়েছেন তিনি। এককথায়, লা লিগায় হ্যাটট্রিকের পর থেকে মেসিতেই মজে বিশ্ব ফুটবল মহল। আর তাঁর এই সাফল্যকে সেলিব্রেট করতে অভিনব একটি পোস্ট করল লা লিগা। মেসির সঙ্গে জুড়ে গেলেন অমিতাভ বচ্চন!

হ্যাঁ, ঠিকই পড়েছেন। নূ-ক্যাম্পে শনিবার সেল্টা ভিগোর বিরুদ্ধে ৪-১ গোলে জয়ী বার্সেলোনা। সৌজন্যে আর্জেন্টাইন সুপারস্টারের গোলের হ্যাটট্রিক। স্প্যানিশ লিগ হলে কী হবে, এদেশে তো এলএম টেনের ভক্তের সংখ্যা কম নয়। ভারতীয় সমর্থকদের কথা ভেবেই মেসির হ্যাটট্রিককে লা লিগা বর্ণনা করেছে অমিতাভ বচ্চনের ছবির বিখ্যাত সংলাপের মধ্যে দিয়ে।

[আরও পড়ুন: দুঃসময় পিছু ছাড়ছে না শাকিবের, বুলবুলে লন্ডভন্ড তারকার সাধের কাঁকড়া খামার]

বিগ বি’র কালিয়া ছবির সেই বিখ্যাত সংলাপটা নিশ্চয়ই মনে আছে। “হাম জাঁহা পে খারে হোতে হ্যায়, লাইন ওয়োহি সে শুরু হোতি হ্যায়।” অর্থাৎ আমি যেখানে দাঁড়াই সেখান থেকেই লাইন শুরু হয়। হ্যাটট্রিক করে রেকর্ড গড়া মেসির পারফরম্যান্সের সঙ্গে যেন এই সংলাপটা দারুণভাবে মানিয়ে গিয়েছে। সেই কারণে মেসির ছবির সঙ্গে এই সংলাপটি লিখেই ফেসবুকে একটি পোস্ট দিয়েছে লা লিগা। স্বাভাবিকভাবেই লা লিগার এই উদ্যোগ মন ছুঁয়েছে ভারতীয় ফুটবলপ্রেমীদের। প্রত্যেকেই ধন্যবাদ জানিয়েছে লিগ কর্তৃপক্ষকে।

Messi

লা লিগায় এবার সেল্টা ভিগো এমনিতেই তেমন সুবিধা করতে পারছে না। লিগ টেবিলে তাদের অবস্থান ১৮। সেই সেল্টা ভিগোর বিরুদ্ধে হ্যাটট্রিক করেন মেসি। শুরু করেছিলেন পেনাল্টি দিয়ে। বাকি দু’টি গোল ফ্রি-কিকে। লা লিগায় এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ৩৪টি হ্যাটট্রিক করার রেকর্ড ছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। শনিবার পর্তুগিজ তারকার সেই মাইলস্টোন ছুঁয়ে ফেলেন মেসি। অন্য গোলটি সার্জিও বুস্কেটসের। স্বভাবতই ম্যাচ জিতে উচ্ছ্বসিত বার্সা কোচ ভালর্ভাদে। মেসির ভূয়সী প্রশংসা করে তিনি বলেছেন, “মেসির উপর নির্ভর না করে কখনও এগোতে পারবেন না। আমরা যেমন তার দিকে সবসময় তাকিয়ে থাকি। ঠিক একইভাবে প্রতিপক্ষ দলগুলো চেষ্টা করে ওকে নজরে রাখতে। মেসি দলের সঙ্গে থাকা মানে কোনও কিছু অসম্ভব নয়।” ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে আপাতত লিগ শীর্ষে বার্সা।

[আরও পড়ুন: পন্থের পরামর্শে রিভিউ নিয়ে ফের লজ্জায় পড়লেন রোহিত, মাঠে উঠল ‘ধোনি-ধোনি’ রব]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং