BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  শনিবার ৪ জুলাই ২০২০ 

Advertisement

ইন্দোরেই দিন-রাতের টেস্টের প্রস্তুতি শুরু ভারতের, স্পেশ্যাল প্র্যাকটিসে নামছেন কোহলিরা

Published by: Sulaya Singha |    Posted: November 12, 2019 12:50 pm|    Updated: November 20, 2019 5:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ নভেম্বর ইডেনে প্রথমবার গোলাপি বলে দিন-রাতের টেস্টে নামবে বিরাট কোহলি অ্যান্ড কোং। মাঝে আর মাত্র কয়েকটা দিন। ঐতিহাসিক সেই টেস্টের প্রস্তুতিতে তাই কোনও ঘাটতি রাখতে চায় না টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার শুরু ইন্দোরে বাংলাদেশের বিরুদ্ধে তাদের প্রথম টেস্ট। তবে কোহলিদের সমস্ত ধ্যান-জ্ঞান যেন ইডেন ঘিরেই। তাই ইন্দোরেই দিন-রাতের টেস্টের জন্য প্রস্তুতি শুরু করে দিচ্ছেন কোহলি-পূজারারা। ঠিক হয়েছে, ফ্লাডলাইটের নিচেই টেস্টের প্র্যাকটিস করবে ভারত।

মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমপিসিএ) প্রধান কিউরেটর সমন্দর সিং চৌহান জানান, মঙ্গলবার অর্থাৎ আজ বিকেল ৫টা থেকে ৬টা পর্যন্ত গোলাপি বলে প্র্যাকটিস করবেন ভারতীয় দল। টিম ম্যানেজমেন্টের তরফে আগেই অনুরোধ জানানো হয়েছিল, সন্ধেয় দলের অনুশীলনের ব্যবস্থা করতে। সেই মতোই প্রস্তুতি হয়েছে এমপিসিএ। 

[আরও পড়ুন: মেসির হ্যাটট্রিকের সঙ্গে জুড়ে গেল বিগ বি’র ছবির সংলাপ, অভিনব পোস্ট লা লিগার]

গত সপ্তাহে বিসিসিআইকে গোলাপি বলের প্রথম ব্যাচটি পাঠিয়ে দিয়েছিল এসজি বলে শোনা গিয়েছিল। এটি দুই দেশের প্রথম আন্তর্জাতিক দিন-রাতের টেস্ট তো বটেই, সেই সঙ্গে এই ম্যাচেই প্রথমবার সরকারিভাবে অভিষেক ঘটবে এসজি গোলাপি বলের। এখনও পর্যন্ত যে ১১টি দিন-রাতের ম্যাচ আয়োজিত হয়েছে, সেখানে কোকাবুরা এবং ডিউক গোলাপি বল ব্যবহৃত হয়েছে। ২০১৬-১৮ মরশুমে দুলীপ ট্রফিতেও কোকাবুরার গোলাপি বলেই খেলা হয়েছিল। কিন্তু কেন হঠাৎ এসজি গোলাপি বল ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হল? বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, একই সিরিজে ভিন্ন ধরনের বলে খেলা হতে পারে না। সেই কারণেই এসজি গোলাপি বল ব্যবহৃত হবে। 

এদিকে ইডেন টেস্টের দিন এগিয়ে আসছে ততই বাড়ছে টিকিটের চাহিদা। সিএবির তরফে টুইট করে জানানো হয়েছে, অনলাইনে প্রথম তিনদিনের ৫০ হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে। ১৪ নভেম্বরের পর থেকেই কাউন্টারে শুরু হয়ে যাবে টিকিট বিক্রি। তারপরই প্রথম তিনদিনে হাউসফুল হয়ে উঠবে ইডেন, সে বিষয়ে আশাবাদী সিএবি।   

[আরও পড়ুন: দুঃসময় পিছু ছাড়ছে না শাকিবের, বুলবুলে লন্ডভন্ড তারকার সাধের কাঁকড়া খামার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement