১৪ আশ্বিন  ১৪৩০  সোমবার ২ অক্টোবর ২০২৩ 

READ IN APP

Advertisement

WTC Final 2023: কামব্যাক ইনিংসে একগুচ্ছ রেকর্ড রাহানের, ব্র্যাডম্যানকে ছুঁলেন শার্দূল

Published by: Sulaya Singha |    Posted: June 9, 2023 11:21 pm|    Updated: June 9, 2023 11:21 pm

WTC Final: Ajinkya Rahane and Shardul Thakur make many records | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওভালে বল গড়ানোর আগে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, প্রথম ইনিংসে যে দল ৪০০ রান করতে পারবে, ফাইনালে জয়ের সম্ভাবনা তাদেরই বেশি। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে তুলেছে ৪৬৯ রান। দ্বিতীয় ইনিংসেও ১০০-র গণ্ডি পেরিয়ে গিয়েছে। ফলে প্রায় ৩০০ রানের ব্যবধান তৈরি করে ম্যাচের রাশ নিজেদের হাতেই রেখেছেন কামিন্সরা। তবে হারার আগে হারতে নারাজ টিম ইন্ডিয়া। তাই লড়াই চালিয়ে যাচ্ছেন ভারতীয় বোলাররা। রবীন্দ্র জাদেজা যেমন হাত ঘুরিয়ে স্মিথ ও হেডের মতো দুটি মূল্যবান উইকেট তুলে নিয়ে দলকে অক্সিজেন দিয়েছেন, তেমনই ব্যাট হাতে তাক লাগিয়েছেন রাহানে ও শার্দূল। গড়েছেন একগুচ্ছ রেকর্ড।

ফাইনালের মতো গুরুত্বপূর্ণ মঞ্চে ব্যর্থ রোহিত শর্মা (Rohit Sharma), শুভমান গিল, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারার মতো টপ অর্ডার তারকারা। এমন পরিস্থিতিতে ভারতকে ফলোঅনের লজ্জা থেকে রক্ষা করলেন শার্দূল ও রাহানেই। শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, হনুমা বিহারীরা চোটের কবলে থাকায় যে রাহানের ভাগ্যের শিকে ছিঁড়েছে, তিনিই কিনা ভারতের প্রথম ইনিংসের সর্বোচ্চ স্কোরার। ৮৯ রানের দুরন্ত কামব্যাক ইনিংস খেলার সৌজন্যে একাধিক রেকর্ডের মালিক হয়ে গেলেন তিনি।

[আরও পড়ুন: মঙ্গোলিয়ার বিরুদ্ধে সহজ জয়, দুরন্ত ছন্দে ইন্টার কন্টিনেন্টাল কাপে যাত্রা শুরু সুনীলদের]

প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হাফ সেঞ্চুরি করার নজির গড়লেন রাহানে। শুধু তাই নয়, ১৩ তম ভারতীয় ব্যাটার হিসেবে টেস্টে ৫০০০ রানের মালিকও হয়ে গেলেন তিনি। তবে এদিন খেলার সময় আঙুলে চোট পান তিনি। যদিও খেলার শেষে নিজেই জানান, ব্যথা আছে। তবে খেলতে সমস্য়া হবে না। তিনি আরও বলেন, ৩২০-৩৩০ রান করতে পারলে আরও ভাল জায়গায় থাকত ভারত। তবে বোলারদের লড়াইয়ের প্রশংসাও করেছেন তিনি।

রাহানের পাশাপাশি ওভালে নজরকাড়া পারফরম্যান্স শার্দূলেরও। ইংল্যান্ডের এই মাঠটি যে তাঁর ভীষণ প্রিয়, তা এদিন আরও একবার বুঝিয়ে দিলেন। প্রথম ভারতীয় হিসেবে ওভালে পরপর তিনটি হাফ সেঞ্চুরির রেকর্ড গড়লেন তিনি। ২০২১-২০২৩-এর মধ্য়ে এই মাঠে যথাক্রমে ৫৭, ৬১ এবং ৫১ রান তাঁর ঝুলিতে। ডন ব্র্যাডম্যানের পর তিনিই টেস্টে এহেন নজির গড়লেন।

[আরও পড়ুন: বিশেষ নজরে ৫ জেলা, পঞ্চায়েত ভোট নিয়ে DM-SP’দের সঙ্গে বৈঠক রাজীব সিনহার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে