BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

WTC Final: শামির ক্যারিশ্মায় অল্প রানেই গুটিয়ে গেল নিউজিল্যান্ডের ইনিংস, দেখুন ম্যাচের স্কোরবোর্ড

Published by: Sulaya Singha |    Posted: June 22, 2021 11:33 pm|    Updated: June 23, 2021 11:50 pm

WTC Final: Here is the result of India vs New Zealand match Day 5 | Sangbad Pratidin

ভারত: ২১৭/১০ ও ৬৪/২ (রোহিত-৩০, পূজারা-১২*)
নিউজিল্যান্ড: ২৪৯/১০ (কনওয়ে-৫৪, উইলিয়ামসন-৪৯)
পঞ্চম দিনের শেষে ভারত এগিয়ে ৩২ রানে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের হয়ে বারবারই অগ্নিপরীক্ষার মুখে পড়তে হয়েছে মহম্মদ শামিকে (Md. Shami)। নিজেকে সেরা প্রমাণ করার সুযোগ কখনওই হাতছাড়া করেননি তিনি। কিন্তু তা সত্ত্বেও ক্যাপ্টেন কিংবা ম্যানেজমেন্টের চোখের ‘ব্লু আইড বয়’ যেন হয়ে উঠতে পারেননি। যার ঝলক দেখা গেল সাউদাম্পটনেও। যেখানে ইশান্ত শর্মা ও জশপ্রীত বুমরাহর পরই বোলিংয়ের সুযোগ এল তাঁর কাছে। আর এবারও অগ্নিপরীক্ষায় লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ হলেন তিনি। সিমের কারিকুরিতে প্রতিপক্ষের ব্যাটসম্যানকে নাস্তানাবুদ করে বৃষ্টিবিঘ্নিত টেস্টকে হঠাৎই জমিয়ে দিলেন বাংলার পেসার।

বারবারই বরুণদেবের রোষানলে দিশেহারা হয়ে পড়ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final)। প্রথমদিন তো মাঠে বলই গড়াল না। দ্বিতীয় দিন আবার মন্দ আলোর জন্য আগেভাগেই প্যাভিলিয়নে ফিরতে হল বিরাট কোহলিদের। তৃতীয়দিনই যা একটু লড়াই দেখতে পেলেন দর্শকরা। অবশ্য সেখানে টিম ইন্ডিয়ার স্কোরবোর্ড বেশ বেদনাদায়কই ছিল। মাত্র ২১৭ রানেই গুটিয়ে গিয়েছিল ভারতের প্রথম ইনিংস। লম্বা-চওড়া জেমিসনের বোলিং দাপটেই ধস নামে ভারতীয় ব্যাটিং লাইন আপে। তারপরই মনে প্রশ্ন জাগে, জেমিসনের পালটা কি দিতে পারবেন কোনও ভারতীয় বোলার? কিউয়িদের ইনিংস শুরুর পর সেই প্রশ্নটা যেন ক্রমেই ফিকে হতে শুরু করেছিল।

[আরও পড়ুন: Euro 2020: নকআউটে উঠল কোন দলগুলি? কোন অঙ্কে পৌঁছতে পারেন রোনাল্ডোরা?]

দুই ওপেনার লাথাম ও কনওয়ে যেভাবে ক্রিজে জাঁকিয়ে বসেছিলেন, তাতে টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় শীর্ষে থেকে ফাইনালে পৌঁছনো ভারতের কাজটা আরও কঠিন হয়ে পড়েছিল। তাঁদের যাও বা ফেরানো গেল, তখন আবার আকাশের মুখ ভার। সবমিলিয়ে প্রথমবার আয়োজিত টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে যেন আগ্রহই হারিয়ে ফেলছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু পঞ্চম দিনে কিউয়ি টপ অর্ডারে ঝটকা দিয়ে দর্শকদের ফের ক্রিকেটমুখো করলেন শামি। ২৬ ওভারে ৮টা মেডেন ও ৭৬ রান দিয়ে চারটি মূল্যবান উইকেট তুলে নেন শামি। ফেরান রস টেলার, ওয়াটলিং, গ্র্যান্ডহোম এবং জেমিসনকে। তিনটি উইকেট ঝুলিতে ভরেন আরেক পোড়খাওয়া পেসার ইশান্ত (Ishant Sharma)। দুটি উইকেট আসে অশ্বিনের খাতায়। একটি নেন জাদেজা। সিম সহায়ক পিচে দুরন্ত বোলিংয়ের সৌজন্যেই ২৪৯ রানে গুটিয়ে দেওয়া সম্ভব হয় উইলিয়ামসনদের।

জবাবে অবশ্য পঞ্চম দিনের শেষে দুই ওপেনার শুভমন গিল ও রোহিত শর্মার উইকেট হারিয়ে বসে ভারত। তবে রিজার্ভ ডে-তে কোহলি (৮*), পূজারারা ক্রিজে টিকে যেতে পারলে অন্তত কিউয়িদের কাছে ট্রফিটা হাতছাড়া হবে না। তবে হ্যাঁ, সবটাই টিকে আছে ব্রিটিশভূমের প্রকৃতির মুডের উপর।

[আরও পড়ুন: ফাইজার-মডার্না-অ্যাস্ট্রাজেনেকা, ইউরো কাপের নতুন লাইন-আপের ছবি দেখেছেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement