BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

WTC Final: কিউয়ি পেসারদের দাপটে ফের কুপোকাত বিরাটরা, প্রবল চাপে টিম ইন্ডিয়া

Published by: Subhajit Mandal |    Posted: June 23, 2021 7:18 pm|    Updated: June 24, 2021 3:00 am

WTC Final: India all out on 170 in the second innings

ভারত: ২১৭/১০ ও ১৭০/১০ (পন্থ ৪১, রোহিত-৩০)
নিউজিল্যান্ড: ২৪৯/১০ (কনওয়ে-৫৪, উইলিয়ামসন-৪৯)
ভারত এগিয়ে ১৩৮ রানে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship Final) ফাইনালের রিজার্ভ ডে’তে রীতিমতো চাপের মুখে ভারত। কিউয়ি পেসারদের দাদাগিরিতে দ্বিতীয় ইনিংসেও একপ্রকার কুপোকাত ভারতীয় ব্যাটসম্যানরা। বোল্ট, জেমিসন, সাউদি ত্রয়ীর সামনে মাত্র ১৭০ রানে শেষ ভারতের দ্বিতীয় ইনিংস। যার জেরে টিম ইন্ডিয়াকে (Team India) এখন লড়তে হচ্ছে ম্যাচ বাঁচানোর জন্য। প্রথম ইনিংসে ভারতের ২১৭ রানের জবাবে কিউয়িরা যে ৩২ রানের লিড পেয়েছিল, সেটাই গুরুত্বপূর্ণ হতে পারে ম্যাচের শেষদিকে।

ম্যাচের ষষ্ঠদিন অর্থাৎ রিজার্ভ ডে’তে আগের দিনের স্কোর ২ উইকেটে ৬৪ রানের পর থেকে খেলতে নামে ভারত। কিন্তু এদিন শুরুতেই টিম ইন্ডিয়াকে জোরাল ধাক্কা দেন তরুণ কিউয়ি অল-রাউন্ডার কাইল জেমিসন। পরপর তিনি ফিরিয়ে দেন দলের দুই স্তম্ভ বিরাট কোহলি (Virat Kohli), এবং চেতেশ্বর পুজারাকে। এরপর রাহানে এবং পন্থ খানিকটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ককে ১৫ রানে ফেরান বোল্ট (Trent Bolt)। এবারে জাদেজার সঙ্গে জুটি বেঁধে খানিক্ষণ লড়াই করেন পন্থ। কিন্তু জাদেজাকে ১৬ রানে ফিরিয়ে দেন ওয়াগনর। টিমের স্কোর তখন সবে ১৪২। জাদেজার উইকেটের পর সেভাবে কেউ দাঁড়াতে পারেননি। তবে সেট হওয়ার পর পন্থ(৪১) এবং অশ্বিন (৭) যেভাবে উইকেট ছুঁড়ে এলেন সেটা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। শেষ পর্যন্ত ১৭০ রানে শেষ হয় ভারতের দ্বিতীয় ইনিংস। লিড সাকুল্যে ১৩৮ রান।

[আরও পড়ুন: ফের টেস্টে বিশ্বের সেরা অল-রাউন্ডারের শিরোপা পেলেন জাদেজা, স্বীকৃতি ICC’র]

যা পরিস্থিতি তাতে, এই মুহূর্তে ভারতের কাছে আসল লড়াই ম্যাচ বাঁচানোর। কারণ, আগের দিনগুলির তুলনায় আজ সাউদাম্পটনের আকাশ পরিষ্কার। বোলাররা ততটা সাহায্য পাচ্ছেন না। ব্যাটিং অপেক্ষাকৃত সহজ। তাছাড়া আজ আরও ৪৫ ওভারের বেশি খেলা বাকি। অর্থাৎ, কিউয়িরা এরপর এই ১৩৯ রানের লক্ষ্য তাড়া করে ম্যাচ জেতার টার্গেট নেবে বলেই মনে করা হচ্ছে। তবে, ভারতীয় পেসাররা শুরুতে উইকেট তুলতে পারলে এই ১৩৮ রান নিয়েও তুল্যমূল্য লড়াই করতে পারেন বিরাটরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement