BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

WTC Final: কিউয়ি পেসারদের বিরুদ্ধে লড়ছেন কোহলি-রাহানে, দিনের শেষে স্বস্তিতে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: June 19, 2021 10:58 pm|    Updated: June 19, 2021 11:43 pm

WTC Final: Virat Kohli fighting tall for India against New Zealand | Sangbad Pratidin

ভারত: ১৪৬-৩, ৬৪.৪ ওভার (কোহলি ৪৪, রোহিত ৩৪)
খারাপ আলোর জন্য শেষ দ্বিতীয় দিনের খেলা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেয়ানে সেয়ানে লড়াই বোধ হয় একেই বলে। একের পর এক নিখুঁত লাইন লেংথে বল। আর গভীর মনোযোগে তার প্রতিরোধ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনে ব্যাট-বলের রোমহর্ষক লড়াই দেখলেন ক্রিকেটপ্রেমীরা। আর সেই লড়াইয়ে দিনের শেষে কিছুটা হলেও স্বস্তিদায়ক জায়গায় ভারত (Indian Cricket Team)। সৌজন্যে বিরাট কোহলির অপরাজিত ৪৪ রানের ইনিংস। এবং রাহানে-রোহিতদের যোগ্য সঙ্গত। দিনের শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ১৪৬ রান। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচেও টস হারতে হয় ভারত অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli)। রোজ বোলের সুইংয়ের পিচে প্রত্যাশিতভাবেই ভারতকে আগে ব্যাটিং করতে পাঠান কিউয়ি অধিনায়ক উইলিয়ামসন (Kane Williamson)। তবে, বোলারদের কাছ থেকে যে শুরুটা প্রত্যাশা করেছিলেন, সেটা পাননি কিউয়ি অধিনায়ক। উলটে বোল্ট, সাউদিদের সুইংয়ের চক্রব্যূহ সামলে শুরুটা দুর্দান্ত করেন ভারতের দুই ওপেনারই। একটা সময় ভারতের স্কোর ছিল ৬২-০। রোহিত-গিল দুজনেই খুব ভালভাবে সামলাচ্ছিলেন কিউয়ি পেসারদের। কিন্তু তারপরই হয় ছন্দপতন। দুর্দান্ত বলে জেমিসন ফিরিয়ে দেন রোহিতকে (৩৪)। পরপরই গিলকে (২৮) ফিরিয়ে দেন ওয়াগনর। ৫৪ বলে ৮ রান করে বোল্টের শিকার হন পূজারা। ৮৮ রানে ৩ উইকেট খুইয়ে ভারত যখন দারুণ চাপে, তখনই ইনিংসের হাল ধরেন অধিনায়ক কোহলি এবং সহ-অধিনায়ক রাহানে। ধৈর্য ধরে কিউয়ি পেস ব্যাটারিকে সামলে ভারতকে দেড়শোর কাছে পৌঁছে দেন তাঁরা। ভারতের স্কোর যখন ৩ উইকেটে ১৪৬ রান, তখনই খারাপ আলোর জন্য বন্ধ করে দিতে হয় খেলা।

[আরও পড়ুন: ইউরোয় অঘটন, বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে আটকে দিল হাঙ্গেরি]

সাউদাম্পটনের পিচ এবং আবহাওয়া পেসারদের সহায়তা করবে সেটা প্রত্যাশিতই ছিল। হলও তাই। কিন্তু ভারতীয় ব্যাটসম্যানরা যেভাবে সুপরকল্পিত রণনীতি নিয়ে সুইংয়ের বিরদ্ধে লড়াই করলেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। টিম ইন্ডিয়া চাইবে, ম্যাচের তৃতীয় দিন একইভাবে কিউয়িদের সামনে প্রতিরোধ গড়ে তুলে প্রথম ইনিংসে তিনশোর বেশি রান তুলে কিউয়িদের চাপে ফেলতে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement