BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

WTC Final: বৃষ্টিতে বাতিল প্রথম দিনের খেলা, ম্যাচ গড়াতে পারে রিজার্ভ ডে’তে

Published by: Subhajit Mandal |    Posted: June 18, 2021 7:40 pm|    Updated: June 18, 2021 9:15 pm

WTC Final: Rain in Southampton rules out play on first day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। আর সেই আশঙ্কাকে সত্যি করে বৃষ্টির কারণে ভেস্তে গেল সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালের প্রথম দিনের খেলা। যার ফলে প্রয়োজন পড়লে রিজার্ভ ডেতে (Reserve Day) গড়াতে পারে। যদিও রিজার্ভ ডে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত পঞ্চম দিন ম্যাচ অফিসিয়ালরা নেবেন। 

আগেই স্থানীয় আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছিল, সাউদাম্পটনে অনুষ্ঠিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (West Test Championship Final) ‘ভিলেন’ হতে পারে বৃষ্টি। এমনকী আগে থেকেই ‘রিজার্ভ ডে’ও ঘোষণা করে দিয়েছিল আইসিসি। এই পরিস্থিতিতে শুক্রবার সকাল থেকেই সেখানে বৃষ্টি হতে থাকে। ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগে আম্পায়াররা মাঠ পরিদর্শনেও যান। প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয় ম্যাচের প্রথম সেশন বাতিল করা হবে। দ্বিতীয় সেশন থেকে খেলা শুরু করার চেষ্টা করবেন ম্যাচ অফিসিয়ালরা। কিন্তু সে গুঁড়েও বালি দিয়ে দিলেন বরুণদেব।

[আরও পড়ুন: WTC Final: শুরু হওয়ার আগেই ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ড টেস্টের প্রথম সেশন]

প্রথম সেশন পেরিয়ে দ্বিতীয় সেশনেও মুষলধারে বর্ষণ হল সাউদাম্পটনে। তবে, দ্বিতীয় সেশনের মাঝামাঝি বেশ কিছুটা সময় বৃষ্টি বন্ধ ছিল। একটা সময় মনে হচ্ছিল, আজ আর বৃষ্টি না হলে খেলা হলেও হতে পারে। সেই মতো স্থানীয় সময় বেলা ৩টেয় মাঠ পরিদর্শনের সিদ্ধান্তও নিয়েছিলেন আম্পায়াররা। কিন্তু তাঁর আগেই ফের বৃষ্টি শুরু হয়। যার ফলে আজ আর খেলা শুরু করা যায়নি। প্রসঙ্গত, এই সময় আবার ইংল্যান্ডে বর্ষার মরশুম। বেশিরভাগ সময়ই বৃষ্টির কারণে খেলায় বিঘ্ন ঘটে। আর সাউদাম্পটনের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী পাঁচদিনই বৃষ্টির আশঙ্কা রয়েছে। আর সেই আশঙ্কা সত্যি করেই প্রথম দিনের প্রথম দিনের খেলাই ভেস্তে গেল। তবে, বৃষ্টির আশঙ্কার কথা ভেবে আগে থেকেই একটি রিজার্ভ ডে’র ব্যবস্থা করেছে আইসিসি। প্রথম দিন যেহেতু একটি বলও খেলা হল না। তাই খেলা গড়াবে রিজার্ভ ডে’তে।

এদিকে, এদিন খেলা ভেস্তে যাওয়ার পরও ভারতীয় দলকে কটাক্ষ করতে ছাড়েননি প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। টুইটে তাঁর কটাক্ষ, ‘খেলা ভেস্তে যাওয়ায় ভারত বেঁচে গেল।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement