১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোহিতের পর কে হবেন জাতীয় দলের অধিনায়ক? নিজের পছন্দ জানালেন যুবরাজ

Published by: Suparna Majumder |    Posted: April 28, 2022 2:54 pm|    Updated: April 28, 2022 8:45 pm

Yuvraj Singh Thinks Rishabh Pant is the Future Captain of India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক (Indian Cricket Team Captain) নিয়ে আলোচনার শেষ নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের পরেই পদত্যাগ করেন বিরাট কোহলি। তখন নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয় রোহিত শর্মার হাতে। এখন রোহিতের বয়স ৩৪। ফলে তিনি কতদিন টেস্ট দলকে নেতৃত্ব দিতে পারবেন, তা নিয়েও জল্পনা চলছে। এই পরিস্থিতিতে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh) বলেছেন, লাল বলের ভবিষ্যতের অধিনায়ক হিসাবে ঋষভ পন্থকেই তৈরি করা উচিত নির্বাচকদের।

নেতৃত্ব প্রসঙ্গে যুবি বলেছেন, “কাউকে তৈরি রাখা খুব দরকার। খুবই অপ্রত্যাশিত ভাবে ধোনিকে দায়িত্ব  দিয়েছিলেন নির্বাচকরা।” তিনি আরও বলেছেন, “একজন উইকেটকিপারই ম্যাচ সম্পর্কে সবচেয়ে ভাল চিন্তা ভাবনা করতে পারে। কারণ পুরো মাঠ নিজের চোখের সামনে দেখতে পায় সে।” আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলকে নেতৃত্ব দিচ্ছেন ঋষভ (Rishabh Pant)। যুবি মনে করছেন, তিনিই পারবেন ভারতের অধিনায়ক হতে। তাঁর মধ্যে অধিনায়ক হওয়ার ক্ষমতা রয়েছে এবং তিনি ভারতীয় দলে জায়গা পাকা করে ফেলেছেন।

[আরও পড়ুন: উমরানের আগুন গতিতে মুগ্ধ ক্রিকেট বিশ্ব, ‘ওকে দ্রুত জাতীয় দলে নেওয়া হোক’, দাবি পি চিদম্বরমের]

একজন তরুণ ক্রিকেটারকে তৈরি হওয়ার জন্য প্রয়োজনমতো সময় দেওয়া উচিত বলে মনে করেন যুবরাজ। তিনি বলেছেন, “দায়িত্ব দেওয়ার সঙ্গে সঙ্গে তার কাছ থেকে আশ্চর্য রকমের সাফল্য আশা করা উচিত নয়। অন্ততপক্ষে এক বছর সময় দেওয়া দরকার নতুন অধিনায়ককে।” ঋষভ পন্থের ব্যাটিং নিয়ে অনেক সময়ই প্রশ্ন ওঠে। তিনি দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং করেন বলে অভিযোগ অনেক ক্রিকেট বিশেষজ্ঞর। সেই প্রসঙ্গে যুবি বলেছেন, “ওই বয়সে আমিও অপরিণত ছিলাম। বিরাটও যখন ওই বয়সে অধিনায়ক হয়েছিল, তখন অপরিণত ছিল। কিন্তু ঋষভ সময়ের সঙ্গে সঙ্গে পরিণত হচ্ছে।”

যুবি জানিয়েছেন, পন্থের সঙ্গে কথা বলার সময়ে তিনি সবসময় কিংবদন্তি অস্ট্রেলীয় উইকেটকিপার-ব্যাটার অ্যাডাম গিলক্রিস্টের উদাহরণ দেন। টেস্ট ক্রিকেটে ১৭টি সেঞ্চুরি রয়েছে গিলক্রিস্টের। সেই প্রসঙ্গে যুবরাজ বলেছেন, “ইতিমধ্যেই ৪টি সেঞ্চুরি করে ফেলেছে পন্থ। আমি মনে করি, উইকেটকিপার-ব্যাটার হিসাবে একজন কিংবদন্তি হয়ে উঠতে পারে ঋষভ।” বেশ কয়েকবার নব্বইয়ের ঘরে আউট হয়েছেন পন্থ। তা না হলে তাঁর সেঞ্চুরির সংখ্যা আরও বাড়তে পারত বলে মনে করেন যুবরাজ।

[আরও পড়ুন: ছেঁটে ফেলার প্রক্রিয়া শুরু! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে ‘বিশ্রাম’ পেতে পারেন কোহলি]  

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে