BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চিটফান্ডে টাকা রেখে ৫০ লাখ খোয়ালেন যুবরাজের মা

Published by: Subhajit Mandal |    Posted: October 7, 2018 7:59 pm|    Updated: October 7, 2018 7:59 pm

Yuvraj singh's mother losses 50 lacks in chit fund

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা খুব একটা ভাল যাচ্ছে না যুবরাজ সিংয়ের। একসময় যে যুবরাজকে ছাড়া টিম ইন্ডিয়ার কথা ভাবা যেত না সেই যুবরাজ এখন জাতীয় দলের চৌহদ্দিতেও নেই। এবার আর্থিক দিক থেকেও ক্ষতিগ্রস্ত হতে হল যুবির পরিবারকে। কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী আর্থিকভাবে বড়সড় প্রতারণার শিকার হয়ে হয়েছে যুবরাজ সিংয়ের মা-কে।

[বিদেশ সফরে সবসময় সঙ্গে চাই স্ত্রীকে, বোর্ডের কাছে দাবি কোহলির]

প্রতারিত হয়েছেন যুবরাজ সিংয়ের মা শবনম কৌর। এক পনজি স্কিমে এক কোটি টাকা বিনিযোগ করেছিলেন তিনি। কিন্তু উদ্ধার করতে পেরেছেন মাত্র ৫০ লক্ষ টাকা। যুবরাজের পরিবার সূত্রের খবর, স্থানীয় একটি সংস্থার পনজি স্কিমে প্রায় এক কোটি টাকা বিনিয়োগ করেছিলেন যুবির মা। বলা হয়েছিল, বার্ষিক ৮৪ শতাংশ হারে সুদ দেওয়া হবে। প্রতিশ্রুতিমতো প্রথম কয়েকমাসে প্রায় ৫০ লক্ষ টাকা ফেরতও পেয়েছিলেন শবনম কৌর। কিন্তু, কয়েক মাস পর আচমকাই টাকা ফেরত দেওয়া বন্ধ হয়ে যায়। তখনও বুঝে উঠতে পারেননি যুবির মা। কিন্তু যখন তিনি প্রতারণার বিষয়টি টের পান ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। টের পাওয়ার পরই সঙ্গে অভিযোগ দায়ার করেছেন শবনম কউর। তাঁর অভিযোগ অনুসারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের মুম্বই শাখা এখন এই ব্যাপারে তদন্ত করছে।

[পৃথ্বী আলাদা জাতের, টেস্ট জিতে বললেন বিরাট কোহলি]

গোটা দেশেই আর্থিক প্রতারণা চক্র জাল ছড়িয়ে বসেছে। চিটফান্ডের ফাঁদে পড়ে বহু মানুষই খুঁইয়েছেন তাদের সারাজীবনের সম্পদ। এই পনজি স্কিমেও জানা গিয়েছে, যুবির মা-ই একা এই স্কিমে ক্ষতিগ্রস্ত হননি। আরও অনেকে একই ভাবে এই চিটফান্ডের শিকার হয়েছেন। এর আগে রাহুল দ্রাবিড় ও সাইনা নেহওয়ালের মতো খেলোয়াড়রাওও একই ভাবে বিনিযোগ করে ক্ষতিগ্রস্ত হয়েছেন। প্রশ্ন উঠছে বিনিয়োগের ক্ষেত্রে সম্ভ্রান্ত পরিবারের সদস্যরা এত বড় ভুল কী করে করছেন।

যুবরাজ এই মুহূর্তে বিজয় হাজারে ট্রফিতে খেলছেন। রানও করছেন মোটামুটি। পরের বছর ইংল্যান্ড বিশ্বকাপে খেলার দিকে নজর রয়েছে তাঁর। এরই মধ্যে মায়ের এত বড় লোকসানের খবর পেলেন যুবি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে