Advertisement
Advertisement
Zaheer Khan

নাকচ গম্ভীরের আর্জি, টিম ইন্ডিয়ার বোলিং কোচ হওয়ার দৌড়ে প্রাক্তন বিশ্বজয়ী পেসার

গম্ভীরের পছন্দের বিনয় কুমারের কথা আপাতত ভাবা হচ্ছে না।

Zaheer Khan on BCCI's radar to become India's bowling coach: Report
Published by: Subhajit Mandal
  • Posted:July 10, 2024 6:19 pm
  • Updated:July 10, 2024 6:25 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার বোলিং কোচ হওয়ার দৌড়ে ঢুকে পড়লেন জাহির খান। সংবাদসংস্থা এএনআই সূত্রের দাবি, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামিদের কোচ হিসাবে দেশের সর্বকালের অন্যতম সেরা পেসার জাহিরকেই ভাবছে বিসিসিআই (BCCI)। যদিও এ বিষয়ে বোর্ড কর্তারা এখনও মুখে কুলুপ এঁটে রয়েছেন।

রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং ফিল্ডিং কোচ টি দিলীপের কাজের মেয়াদও শেষ হয়েছে। বোর্ড সূত্রের খবর, গম্ভীরের নাম কোচের পদে ঘোষণা হওয়ার পর বাকি সহকারী কোচের সন্ধান শুরু হচ্ছে। হেড কোচ হওয়ার জন্য গৌতম গম্ভীর যে শর্তগুলি দিয়েছিলেন, সেগুলির মধ্যে সবার উপরে ছিল দলে সব সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাঁকে সম্পূর্ণ স্বাধীনতা দিতে হবে। দল নির্বাচন থেকে সাপোর্ট স্টাফ বাছাই, সবটাই নিজের মতো করতে চেয়েছিলেন জিজি। কিন্তু বোলিং কোচের ক্ষেত্রে সম্ভবত সেটা হচ্ছে না।

Advertisement

[আরও পড়ুন: দ্রুত ফিট হচ্ছেন শামি, কবে মাঠে নামবেন তারকা পেসার?]

সূত্রের দাবি অনুযায়ী, গম্ভীর বোলিং কোচ হিসাবে প্রাক্তন পেসার বিনয় কুমারকে (Vinay Kumar) চেয়েছেন। ব্যাটিং কোচ হিসেবে তিনি চাইছেন অভিষেক নায়ারকে। গম্ভীর-নায়ার জুটি কলকাতা নাইট রাইডার্সকে (KKR) চ্যাম্পিয়ন করে এবারের আইপিএলে। সব ঠিকঠাক থাকলে জাতীয় দলে নায়ারকে ব্যাটিং কোচ বা সহকারী কোচ হিসেবে দেখা যেতেই পারে। কিন্তু বিনয় কুমারের নামে আপত্তি রয়েছে বোর্ডের। বিনয়ের বদলে বিসিসিআইয়ের পছন্দ জাহির খানকে।

Advertisement

[আরও পড়ুন: ইউরোর সেমিতে মুখোমুখি ইংল্যান্ড-নেদারল্যান্ডস, একনজরে দুদলের শক্তি-দুর্বলতা]

জাহির গম্ভীরের প্রাক্তন সতীর্থ। ভারতের সর্বকালের অন্যতম সেরা পেসার। ২০১১ বিশ্বজয়ী দলের সদস্য। কোচ হিসাবেও আইপিএলে (IPL 2024) মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত ছিলেন। জাহির ছাড়াও ভাবা হচ্ছে লক্ষ্মীপতি বালাজির নাম। তিনিও গম্ভীরের একসময়ের সতীর্থ। তবে বিনয় কুমারের নাম ভাবা হচ্ছে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ