Advertisement
Advertisement

Breaking News

রেকর্ড গড়ে কমনওয়েলথে ভারতকে তৃতীয় সোনা এনে দিলেন সতীশ শিবলিঙ্গম

এবারও সোনা এল সেই ভারোত্তোলনেই।

CWG 2018: Weightlifter Satish Kumar Shivaligam bags gold
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:April 7, 2018 9:18 am
  • Updated:July 11, 2018 12:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর তিনদিনে দেশকে তিনটি সোনা এনে দিলেন ভারতীয় ভারোত্তোলকরা। শনিবার কমনওয়েলথ গেমসের তৃতীয় দিনে ৭৭ কেজি বিভাগে সোনা জিতলেন ভারতের সতীশ কুমার শিবলিঙ্গম।

শিবলিঙ্গম সাফল্যের সঙ্গে তাঁর দ্বিতীয় ক্লিন অ্যান্ড জার্ক অ্যাটেম্পটে ১৭৩ কেজি ভারোত্তোলন করে দেশকে সোনা এনে দিলেন। সবমিলিয়ে তিনি ৩১৭ কেজি ভারোত্তোলন করেন। টানটান লড়াই শেষে পিছনে ফেলে দেন ইংল্যান্ডের জ্যাক অলিভারকে।

Advertisement

[কমনওয়েলথে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন মণিপুরের সঞ্জিতা চানু]

শনিবার সোনা জিতে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন সতীশ শিবলিঙ্গম। তিনিই প্রথম ভারতীয় হিসাবে পরপর দুটি কমনওয়েলথ গেমসে সোনা জিতলেন। ২০১৪ ও ২০১৮- দুটি এডিশনেই দেশকে সোনা এনে দিয়েছেন তামিলনাড়ুর ২৫ বছরের এই যুবক। এবছর সঞ্জিতা চানু ও মীরাবাই চানু যথাক্রমে ৫৩ কেজি ও ৪৮ কেজি বিভাগে সোনা এনে দেশের মুখোজ্জ্বল করেন।

Advertisement

গেমসের দ্বিতীয় দিনে পুরুষদের ৬৯ কেজি ব্রোঞ্জ জিতেছেন ভারতের দীপক লাঠের। ভারোত্তলক পি গরুরাজ প্রথম দিনই ৫৬ কেজির বিভাগে দেশকে রুপো এনে দেন। সবমিলিয়ে এখনও পর্যন্ত চলতি কমনওয়েলথ গেমসে মোট পাঁচটি পদক পেয়ে পদকের বিচারে ভারত তিন নম্বর স্থানে রয়েছে। ভারতের আগে রয়েছে অস্ট্রেলিয়া (৪১) ও ইংল্যান্ড(২৩)।

[কমনওয়েলথে রেকর্ড ভারোত্তোলক মীরাবাই চানুর, ভারতের ঝুলিতে প্রথম সোনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ