Advertisement
Advertisement

ক্রেতাদের ‘ধোঁকা’, শারাপোভার বিরুদ্ধে FIR-এর নির্দেশ দিল্লির আদালতের

কী জন্য এমন পরিস্থিতির মুখে পড়লেন মাশা?

Delhi court has ordered an FIR against Maria Sharapova
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:November 3, 2017 2:43 pm
  • Updated:November 3, 2017 2:43 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিলাসবহুল আবাসনের বিজ্ঞাপনে মারিয়া শারাপোভার মুখ দেখে সেখানে ফ্ল্যাট কিনতে আগ্রহী হয়েছিলেন এক ক্রেতা। কিন্তু চার বছর গড়িয়ে গেলেও সে বাড়ির মুখই দেখতে পেলেন না তিনি। আর এই নিয়ে রুশ টেনিস তারকার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন ভাবনা আগরওয়াল। মামলায় উত্তর-পশ্চিম দিল্লির এক আদালত মাশার বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ দিয়েছে।

শুধু শারাপোভাই নয়, ক্রেতাদের ‘ধোঁকা’ দেওয়ার অভিযোগে এফআইএর-এর নির্দেশ দেওয়া হয়েছে প্রজেক্টটির সঙ্গে যুক্ত সংস্থা হোমস্টিড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট প্রাইভেট লিমিটেড, হোমস্টিড ইনফ্রাস্ট্রাকচার মেনটেন্যান্স প্রাইভেট লিমিটেড এবং হোমস্টিড আরবিক হোমস প্রাইভেট কোম্পানি এবং কোম্পানির কর্তাদের বিরুদ্ধেও। জানা গিয়েছে, ক্রেতাদের আকৃষ্ট করার জন্য শারাপোভার মুখ ব্যবহার করেছিলেন বিক্রেতারা। নিজেদের হাউসিং প্রজেক্টের বিক্রি নিশ্চিত করতে এবং সাধারণ মানুষের থেকে টাকা হাতাতেই এমন পন্থা অবলম্বন করেছিলেন তাঁরা বলে দাবি ওই ক্রেতার। তিনি জানান, ২০১৩ সালের ১২ এপ্রিল ফ্ল্যাট বুক করেছিলেন। বিক্রেতাদের তরফে জানানো হয়েছিল, বুকিংয়ের তিন বছরের মধ্যে প্রজেক্ট শেষ হয়ে যাবে। নতুন ঘরের চাবি ক্রেতাদের হাতে তুলে দেওয়া হবে। কিন্তু তিন বছর পরও প্রজেক্টের কাজ শুরুই হয়নি বলে জানাচ্ছেন ভাবনা দেবী। তিনি এও জানতে পেরেছেন, বিক্রেতা নাকি প্রজেক্টটি গুরুগ্রামের ওই এলাকায় বানানোর অনুমতিই পায়নি। অথচ শারাপোভার মুখকে সামনে রেখে ক্রেতাদের থেকে সহজেই মোটা অঙ্কের টাকা পকেটে পুরেছে।

Advertisement

[কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে এবার সোনা জয় প্রকাশ নানজাপ্পার]

এর আগে শচীন তেণ্ডুলকরকে চিনতে না পারায় ভারতীয়দের বিরাগভাজন হয়েছিলেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা। এবার উত্তর ভারতের এক বাসিন্দা ক্রেতারা ক্ষুব্ধ তাঁর উপরই। আবাসনের বিজ্ঞাপনে তাঁর মুখ বসানোয় অদ্ভুত বিপাকে পড়তে হল তাঁকে। তবে অতীতে এমন ঘটনার সম্মুখীন হতে হয়েছিল মহেন্দ্র সিং ধোনিকেও। আম্রপলি গ্রুপের একটি আবাসনের বিজ্ঞাপনে দেখা গিয়েছিল ক্যাপ্টেন কুলকে। কিন্তু সে প্রজেক্ট সময়ে শেষ না হওয়ায় ক্রেতাদের ক্ষোভের মুখে পড়তে হয় ধোনিকে। শেষমেশ সেই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর পদ থেকেও সরে দাঁড়াতে হয়েছিল।

Advertisement

[ডাগ আউটে ওয়াকি-টকি হাতে কোহলি, বিতর্কে কী নিদান আইসিসির?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ