BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘হার্দিক এরকম ভুল করলে আমার সঙ্গে তুলনা করবেন না’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 18, 2018 9:11 am|    Updated: June 3, 2019 6:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেঞ্চুরিয়নে বিরাট কোহলির ভারতের সিরিজ হারের যন্ত্রণা এদেশের প্রাক্তন তারকাদের যে কতটা ক্ষতবিক্ষত করেছে সেটা কপিল দেবের কড়া মন্তব্যে আরও স্পষ্ট হয়ে উঠেছে। কিংবদন্তি ভারতীয় অলরাউন্ডার সেই বিরল কয়েকজন প্রাক্তনের মধ্যে পড়েন, যাঁরা নিজের সময়ের চেয়ে সবসবময় বর্তমান প্রজন্মকে এগিয়ে রাখেন। ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক হয়েও কপিল নিজের আমলের তুলনায় এখনকার ক্রিকেটারদের এগিয়ে রেখেছেন বিভিন্ন ইন্টারভিউ, টক শোয়ে। সেই কপিলও বুধবার হার্দিক পাণ্ডিয়ার দ্বিতীয় ইনিংসে আউট হওয়ার ধরনে ক্ষুব্ধ।

[আই লিগে গড়াপেটার ছায়া! মিনার্ভার ২ ফুটবলারকে ৩০ লক্ষ টাকার প্রস্তাব]

হার্দিকের শ্রীলঙ্কা সফরে ঝোড়ো টেস্ট সেঞ্চুরি এবং চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে কেপটাউন টেস্টে অলরাউন্ড দারুণ পারফরম্যান্স দেখে হালফিলে তাঁকে ভারতীয় ক্রিকেটে কপিল দেবের উত্তরসূরিই শুধু ভাবা হচ্ছিল, তাই নয়। গ্রেট কপিলের সঙ্গে হার্দিকের তুলনা চলছিল রীতিমতো। এহেন হার্দিক এদিন ভারতের দ্বিতীয় ইনিংসে অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ে যেভাবে আপারকাট মারতে গিয়ে বিশ্রী আউট হলেন তা দেখে কপিল বলে দেন, “পাণ্ডিয়া যদি এতো তুচ্ছ ভুল করতে থাকে তাহলে ওকে আমার সঙ্গে তুলনা করবেন না। এরকম তুলনার যোগ্য নয় ও।”

[হারের পর সাংবাদিক সম্মেলনে মেজাজ হারালেন বিরাট, দেখুন ভিডিও]

এদিন সেঞ্চুরিয়নে হাতে সাত উইকেট নিয়ে সিরিজে সমতা ফেরাতে আরও ২৫২ রান তুলতে নেমে ভারতের স্কোর একটা সময় দাঁড়ায় ৬৫/৫। এই অবস্থায় সাত নম্বরে নেমে অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া যখন মাত্র ছ’রানে, সে সময় তাঁর ‘বিখ্যাত’ আপারকাট শট মারতে যান দক্ষিণ আফ্রিকান বোলিং নায়ক এনগিরির একটা প্রায় ওয়াইড ডেলিভারিতে। এবং পাণ্ডিয়ার সেই ‘অ্যাডভেঞ্চার’ শেষ হয় উইকেটকিপার কুইন্টন ডি’ককের গ্লাভসে সহজ ক্যাচ হিসেবে জমা পড়ে। এই টেস্টের প্রথম ইনিংসেও হার্দিক অহেতুক রান আউট হয়েছিলেন সিঙ্গলস নেওয়ার সময় ক্রিজে ব্যাট স্পর্শ না করিয়ে। যা দেখে কপিল দেব এদিন এক নিউজ চ্যানেলে বলে দেন, “পাণ্ডিয়া দারুণ প্রতিভাবান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে সেটা ও দেখিয়েছে। কিন্তু এখন আমার মনে হচ্ছে, ওর উচিত নিজের মানসিকতা নিয়ে বেশ খাটাখাটনি করা।” তারপরই কপিল জানিয়ে দেন, “পাণ্ডিয়া যদি এরকম পরের পর তুচ্ছ ভুল করে চলে তাহলে ওকে আমার সঙ্গে তুলনা করবেন না।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement