৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পেইনের জোড়া গোলে অ্যাওয়ে ম্যাচ পকেটে পুরল ইস্টবেঙ্গল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 4, 2017 1:36 pm|    Updated: March 4, 2017 3:08 pm

East Bengal beat Shillong Lajong by 2-1

শিলং লাজং: ১ (দিপান্দা) 

ইস্টবেঙ্গল: ২ (পেইন)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আই লিগে লাল-হলুদ ব্রিগেডের সবচেয়ে বিশ্বস্ত দুই ফুটবলার ওয়েডসন ও প্লাজা৷ কারণ দলের ২১টি গোলের মধ্যে মোট ১২টির পাশে রয়েছে তাঁদের নাম৷ আর ফরোয়ার্ড লাইনের সেই দুই ভরসাকে শহরে রেখেই শেষের কবিতার শহরে পাড়ি দিয়েছিল মর্গ্যানবাহিনী। তাতে অবশ্য বিশেষ সমস্যায় পড়তে হল না। অ্যাওয়ে ম্যাচ থেকে তিন পয়েন্ট ঝুলিতে ভরেই ফিরছে ইস্টবেঙ্গল। সৌজন্যে ক্রিস পেইন। দুই বিদেশির অনুপস্থিতিতে দলের সব চিন্তা একাই দূর করে দিলেন লাল হলুদের এই নয়া বিদেশি।

(আইপিএল দশের থিম সংয়ের অংশীদার এবার আপনিও)

একেতেই নতুন। তার উপর লিগ তালিকায় চার নম্বরে থাকা শিলং লাজংয়ের ডেরায় লড়াই। ফলে নতুন বিদেশি পেইনের চেয়ে গোল করার ক্ষেত্রে রবিন সিং ও হাওকিপের উপরই বেশি ভরসা রেখেছিলেন কোচ ট্রেভর জেমস মরগ্যান। তবে শনিবার পেইন প্রমাণ করে দিলেন, তিনিও কম নন। দলে প্লাজা ও ওয়েডসনের অভাব তিনি একাই মিটিয়ে দিতে সক্ষম। তাঁর জোড়া গোলেই এদিন জয় নিশ্চিত করে ইস্টবেঙ্গল। বিপক্ষের গোলকিপারের ভুলের সুযোগ নিয়ে রবিনের পাস থেকে ৯ মিনিটেই দলকে এগিয়ে দেন তিনি। প্রথমার্ধে আরও একটি গোল করেন। এবার ফ্রি-কিক থেকে আসা বল বুক দিয়ে রিসিভ করে ভলিতে জালে জড়িয়ে দেন অজি স্ট্রাইকার। তবে এদিন একের পর এক আক্রমণ শানিয়ে ঘরের দলকে যেভাবে চাপে ফেলে দিয়েছিলেন লাল-হলুদ ফুটবলাররা, তাতে অনায়াসে আরও বড় ব্যবধানে জেতাই যেত। লাজংও অবশ্য দুই অর্ধেই গোলের একাধিক সহজ সুযোগ পেয়েছিল। কিন্তু কাজে লাগাতে পারেনি। গোলমুখ খুলল দ্বিতীয়ার্ধে। শাদাপের দুর্দান্ত পাস থেকে একটি গোল শোধ করলেন দিপান্দা ডিকা। কিন্তু ঘরের মাঠে দুই বিদেশির অনুপস্থিতিতেও ইস্টবেঙ্গলকে আটকাতে না পারায় বেশ হতাশ শিংটোর ছেলেরা।

(বিধ্বংসী লিয়নের আট উইকেট, ধরাশায়ী টিম ইন্ডিয়া)

এদিকে, এদিনই মুম্বই এফসি-কে হারিয়ে কিছু সময়ের জন্য লিগ তালিকার শীর্ষে উঠে গিয়েছিল চলতি টুর্নামেন্টে দুরন্ত ছন্দে থাকা আইজল এফসি। তবে লাজংকে পরাস্ত করে দিনের শেষে বাজিমাত করল মর্গ্যানবাহিনীই। ১২ ম্যাচে তাদের সংগ্রহ ২৭ পয়েন্ট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে