Advertisement
Advertisement

East Bengal: ডার্বি জয়ের হ্যাংওভারের মধ্যেই সপরিবারে কলকাতায় হোসে অ্যান্তোনিও পার্দো লুকাস

৩৫ বছরের ভ্যালেন্সিয়ার বাসিন্দা রক্ষণের স্তম্ভ হয়ে ওঠেন বলেই তাঁকে বলা হয় 'মিস্টার ডিপেন্ডেবল'।

East Bengal Spanish defender Jose Antonio Pardo Lucas reached Kolkata। Sangbad Pratidin

কলকাতায় সপরিবারে লাল-হলুদের তারকা ডিফেন্ডার হোসে অ্যান্তোনিও পার্দো লুকাস। ছবি: ইস্টবেঙ্গল

Published by: Sabyasachi Bagchi
  • Posted:August 13, 2023 6:45 pm
  • Updated:August 13, 2023 6:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালের ২৭ জানুয়ারি থেকে ২০২৩ সালের ১২ আগস্ট। মাঝে প্রায় সাড়ে চার বছর সময়। ক্যালেন্ডারের নিরিখে সময়টা কম নয়। কারণ দিন হিসেবে ১৬৫৭। ডার্বি যুদ্ধ (Kolkata Derby) হারের উপাখ্যান শুরু হয়েছিল আই লিগের (I League) মঞ্চ থেকে। সেখান থেকে লজ্জার অধ্যায় আইএসএল (ISL) ঘুরে অবশেষে ঘটল শাপমুক্তি। ডুরান্ড কাপের মঞ্চে। ৬০ মিনিটে নন্দকুমারের (Nandha Kumar) বিশ্বমানের গোলের সৌজন্যে অভিষেক ম্যাচেই মোহনবাগানকে (Mohun Bagan) হারানোর স্বাদ পেলেন কার্লেস কুয়াদ্রাত (Carlos Cuadrat)। তাও আবার আটটি ডার্বি হারের পর এল ১-০ গোলে স্বস্তির জয়।

আগামী ১৬ আগস্ট কিশোর ভারতীতে ইস্টবেঙ্গল খেলবে পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে। আর এই ম্যাচ জিতলেই ইস্টবেঙ্গল চলে যাবে পরের রাউন্ডে। এদিকে ডার্বি জয়ের পরদিনই মশালের আঁচ বাড়ল লাল-হলুদের! চলে এলেন কোটি টাকার স্প্য়ানিশ ডিফেন্ডার হোসে অ্যান্তোনিও পার্দো লুকাস (Jose Antonio Pardo Lucas)।

Advertisement

[আরও পড়ুন: নয়া কোচ কুয়াদ্রাতের হাত ধরে ইস্টবেঙ্গল ঘুরে দাঁড়াবে, হুঙ্কার দিলেন ডার্বি জয়ী মিডফিল্ড জেনারেল খাবরা]

Advertisement

৩৫ বছরের ভ্যালেন্সিয়ার বাসিন্দা রক্ষণের স্তম্ভ হয়ে ওঠেন বলেই তাঁকে বলা হয় ‘মিস্টার ডিপেন্ডেবল’। রবিবার অর্থাৎ ১৩ আগস্ট সকালে একেবারে পরিবার নিয়ে কলকাতায় এসেছেন লুকাস।

সেই আগমনী বার্তা দিয়েছে ইস্টবেঙ্গলই। ডুরান্ডের জন্য ছয় বিদেশিকে নিয়েই পূর্ণশক্তির দল করেছেন কুয়াদ্রাত। সেই দলে রয়েছেন লুকাসও। যেহেতু আগামী বুধবার ম্যাচ, সেহেতু লুকাসের কাছে সময় থাকছে জেট ল্যাগ কাটিয়ে অনুশীলন করে মাঠে নামার। এখন দেখার পঞ্জাবের বিরুদ্ধে ইস্টবেঙ্গল লুকাস ও জর্ডন এলসকে একসঙ্গে মাঠে নামায় কিনা! লুকাস স্পেনের একাধিক ক্লাবে খেলেছেন। অসাধারণ ডিফেন্ডার হিসেবেই সুনাম কুড়িয়েছেন। এই প্রথম তিনি স্পেনের বাইরে অন্য কোনও দেশে পা রাখলেন, দেখার কুয়াদ্রাতের টিমে তিনি কী ফুল ফোটাতে পারেন! সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: Nandhakumar Sekhar: প্রথম গোল করেছিলেন ইস্টবেঙ্গলের বিরুদ্ধে, সেই নন্দকুমারের পায়েই লাল-হলুদের শাপমুক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ