BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, কেন ম্যাচ সেরার ট্রফি নিতে অস্বীকার করলেন মিশরের গোলকিপার?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 17, 2018 6:48 pm|    Updated: June 17, 2018 6:48 pm

Egypt goalkeeper refuse Man of the match trophy

সংবাদ প্রতিদিন, ডিজিটাল ডেস্ক: বক্সের বাইরে থেকে কাভানির দুর্দান্ত শট বাঁচিয়ে দেওয়া হোক, কিম্বা দু-দু’বার একের বিরুদ্ধে এক পরিস্থিতিতে লুই সুয়ারেজকে আটকে দেওয়া। উরুগুয়ে ম্যাচের পর শিরোনামে এসেছিলেন মিশরের গোলকিপার মহম্মদ এল-শেনাউই। দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে দলকে এক পয়েন্টের দোরগোড়ায় এনে দিয়েছিলেন তিনি, শেষরক্ষা অবশ্য হয়নি। তাতে কী, একঝাঁক দুর্দান্ত সেভ করা মিশরের হিরোকেই ম্যান অফ দ্য ম্যাচ হিসেবে বেছে নেওয়া হয়।

[ফাদার্স ডে-তে বাবাকে ধন্যবাদ জানিয়ে বিশেষ ভিডিও পোস্ট করলেন সুনীল]

কিন্তু ম্যান অফ দ্য ম্যাচের সেই ট্রফি নিতে চাইলেন না মহম্মদ এল-শেনাউই। ম্যাচের সেরা হওয়ার সম্মান তিনি প্রত্যাখ্যান করলেন সবিনয়ে। কিন্তু কেন এই সিদ্ধান্ত। পরে জানা গেল, ম্যান অফ দ্যা ম্যাচ ট্রফিটির গায়ে একটি বিখ্যাত অ্যালকোহল প্রস্তুতকারী সংস্থার লোগো লাগানো ছিল। কিন্তু আদ্যপান্ত ইসলাম ধর্মে বিশ্বাসী শেনাউই অ্যালকোহল সংস্থার লোগো লাগানো ট্রফিটি নিতে অস্বীকার করেন। ইসলাম ধর্মের রীতি অনুযায়ী, মদ্যপান ‘হারাম’। তাই রমজান মাস চলাকালীন একজন মুসলিম ফুটবলারকে কেন অ্যালকোহল সংস্থার লোগো লাগানো ট্রফি দেওয়া হল তা নিয়ে প্রশ্ন তুলছেন কট্টরপন্থীরা।

[মেনুতে ফুটবলের ছোঁয়া, শিলিগুড়ির রেস্তরাঁয় হিট মেসি মকটেল, রোনাল্ডো’স চিকেন]

এই সংস্থাটিই এবার ফিফা বিশ্বকাপের অফিসিয়াল স্পনসর। গোটা বিশ্বকাপে দলগুলির প্রয়োজনীয় অ্যালকোহল সরবরাহ করার দায়িত্ব সংস্থাটির হাতেই। প্রতিটি স্টেডিয়ামেও বড় করে লাগানো হয়েছে সংস্থাটির লোগো। সংস্থাটির তৈরি অ্যালকোহল বিক্রি করা হচ্ছে স্টেডিয়ামের সরকারি আউটলেটে, এমনকি ফ্যানজোনেও বিক্রি হচ্ছে সংস্থাটির অ্যালকোহল। এতে বেজায় চটেছেন বিশ্বকাপে অংশগ্রহণকারী সাতটি মুসলিম প্রধান দেশের সমর্থকরা। তাদের দাবি, অ্যালকোহল সংস্থার সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করা উচিত ফিফার। উল্লেখ্য, সম্প্রতি খেলা চলাকালীন সতীর্থদের রোজা ভাঙানোর জন্য চোট লাগার নাটক করে শিরোনামে এসেছিলেন টিউনিশিয়ার গোলকিপার। তা নিয়ে তাঁর বেশ সমালোচনাও হয়েছিল। এক্ষেত্রে অবশ্য, মিশ্র প্রতিক্রিয়া দিয়েছে নেটদুনিয়া। কেউ কেউ শেনাউইর সিদ্ধান্তকে সমর্থন করছেন, আবার কেউ কেউ বলছেন এভাবে ম্যাচের সেরা হওয়ার পুরস্কার প্রত্যাখ্যান না করলেও পারতেন মিশরের গোলকিপার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে