BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএল নিলামে ১২.৫ কোটিতে রাজস্থানে স্টোকস, টিম পেলেন না গেইল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 27, 2018 5:14 am|    Updated: January 27, 2018 6:38 am

England all-rounder Ben Stokes sold to Rajasthan Royals for Rs 12.50 crore

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের নিলামের শুরুতেই চমক। এপর্যন্ত সবথেকে বেশি দামে বিক্রি হলেন ব্রিটিশ অলরাউন্ডার বেন স্টোকস। তবে ক্রিস গেইলকে কিনতে আগ্রহ দেখাল না কোনও ফ্রাঞ্চাইজি। এক ঝলকে দেখে নেওয়া যাক নিলামে মার্কি প্লেয়াররা কে কোথায় গেলেন। যাঁদের ন্যূনতম দর ছিল ২ কোটি টাকা।

[রাহানে ফিরতেই চাঙ্গা দল, উজ্জ্বল ভারতের জয়ের আশা]

বেন স্টোকস: এবারের আইপিএল অন্যতম আলোচিত ক্রিকেটার স্টোকস। গতবার প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছিলেন। এমন এক অলরাউন্ডারকে তুলতে সব দলই ঝাঁপিয়েছিল। শেষ হাসি অবশ্য রাজস্থান রয়্যালসের। ১২.৫ কোটিতে ব্রিটিশ ক্রিকেটারকে কিনে নেয় রাজস্থান। গতবার অবশ্য স্টোকস পুণেতে ১৪.৫ কোটি টাকা দর পেয়েছিলেন।

শিখর ধাওয়ান: নিলামে সবার আগে ছিলেন এই ভারতীয় ওপেনার। তাঁর বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। তাঁকে ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। বিস্তর দরাদরির পর ৫.২ কোটি টাকায় শিখরকে কেনে টম মুডির দল।

রবিচন্দ্রন অশ্বিন: এই ভারতীয় অলরাউন্ডার ছিলেন এবার নজরে। ৭.৬ কোটি টাকায় অশ্বিনকে নিয়ে তুলে নিয়েছে পাঞ্জাব। তাঁকে নেওয়ার জন্য বিস্তর টানাটানি হয় বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজির মধ্যে। পাঞ্জাবের দলে জায়গা পেয়ে খুশি এই অফস্পিনার। টুইট করে সেকথা জানান অশ্বিন

 

কায়রন পোলার্ড: ক্যারিবিয়ান এই অলরাউন্ডারকে ধরে রাখল মুম্বই ইন্ডিয়ান্স। পোলার্ডের দর ওঠে ৫.৪ কোটি টাকা।

[যুব বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত, বাংলাদেশকে উড়িয়ে শেষ চারে পৃথ্বীরা]

ক্রিস গেইল: আইপিএলে তাঁর পাঁচটি সেঞ্চুরি রয়েছে। পো লার্ডকে নিয়ে টানাটানি আর এক ক্যারিবিয়ান ব্যাটসম্যান ক্রিস গেইল টিমই পেলেন না। নিলামে তাঁকে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখায়নি কোনও ফ্রাঞ্চাইজি।  তবে প্রথম রাউন্ডে অবিক্রিত থাকলেও পরে গেইলকে নিয়ে কী হয় তা নিয়ে রয়েছে আগ্রহ।

দু প্লেসি: দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যানকে ধরে রাখল চেন্নাই। তাঁর দর ১.৬ কোটি টাকা।

রাহানে: এক সময় রাজস্থান রয়্যালসে খেলেছিলেন। ভারতীয় ক্রিকেটারকে ৪ কোটি টাকায় তুলে নিল রাজস্থান।

 

মিচেল স্টার্ক: এই অজি পেসার ভাল দাম পেয়েছেন। অন্যদের টেক্কা দিয়ে স্টার্ককে ৯.৪ কোটি টাকায় কিনেছে কেকেআর।

তবে এপর্যন্ত কোনও ক্রিকেটার কেনেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বাজেট অনুযায়ী প্রতিটি দল অঙ্ক কষে এগোচ্ছে। নিলামের আগে পর্যন্ত সবথেকে বেশি অর্থ ছিল পাঞ্জাবের হাতে। তারপরই ছিল রাজস্থান। দুই দল যথাক্রমে অশ্বিন এবং স্টোকসকে কিনে সেই অর্থের সদ্ব্যবহার করল বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে