BREAKING NEWS

১৬ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

Euro 2020: রোনাল্ডোর গোলেও হল না রক্ষা, জার্মানদের গতির কাছে আত্মসমর্পণ পর্তুগালের

Published by: Krishanu Mazumder |    Posted: June 19, 2021 11:29 pm|    Updated: June 28, 2021 2:10 pm

Euro 2020: Germany won in style against Portugal in Allianz Arena| Sangbad Pratidin

জার্মানি – ৪ (রুবেন- আত্মঘাতী, গুরেরো- আত্মঘাতী, কাই, রবিন) 
পর্তুগাল– ২ (রোনাল্ডো, দিয়েগো)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ম্যাচের ১৫ মিনিটে গোল করে এগিয়ে দিয়েছিলেন পর্তুগালকে। কিন্তু বেশিক্ষণ সেই গোল ধরে রাখতে পারেনি গতবারের ইউরো চ্যাম্পিয়নরা। দুটো আত্মঘাতী গোল হজম করায় বিরতির সময়েই পর্তুগাল পিছিয়ে পড়ে ২-১ গোলে। ৯০ মিনিটের শেষে স্কোরলাইন ৪-২। এই ম্যাচ জিতে গ্রুপ এফ-এর শীর্ষে পৌঁছে গেল জার্মানি।বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে ম্যাচ বাকি পর্তুগালের (Portugal Football Team)।

 হাঙ্গেরির বিরুদ্ধে প্রথম ম্যাচে জোড়া গোল করে ইউরো কাপের (Euro Cup 2021) সর্বোচ্চ গোলদাতা হয়ে গিয়েছিলেন রোনাল্ডো। শনিবারও গোল পান তিনি। তার ফলে ইউরো কাপে রোনাল্ডোর গোলসংখ্যা হল ১২। গোলটার ক্ষেত্রে ‘সিআর ৭’-এর গোলখিদে স্পষ্ট। বার্নাডো সিলভা ডান প্রান্ত থেকে বল দেন বাঁ প্রান্তে থাকা দিয়েগোকে। বার্নাডো যখন বলটা বাড়া্চ্ছেন, তখন মাঝমাঠ থেকে দৌড় শুরু করেন রোনাল্ডো। জার্মান ডিফেন্ডারদের নজর এড়িয়ে নিজেকে ফাঁকা জায়গায় নিয়ে যান পর্তুগিজ তারকা। দিয়েগোর কাছ থেকে বল পেয়ে গোল করতে ভুল করেননি রোনাল্ডো। 

[আরও পড়ুন: দৌড় থেমে গেল মিলখা সিংয়ের, ৯১ বছর বয়সে প্রয়াত কিংবদন্তি]

গোল হজম করার পরে জার্মানদের (German Football Team) আক্রমণের তীব্রতা বাড়ে। পর্তুগিজদের পেনাল্টি বক্সে একের পর এক আক্রমণ তুলে নিয়ে যান মুলার-কাই হেভার্টজরা। ৩৫ মিনিটে রুবেন ডায়াসের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় জার্মানি। এর ঠিক মিনিট চারেক পরেই রাফায়েলের আত্মঘাতী গোল। ১৫ মিনিটে এক গোলে পিছিয়ে পড়া জার্মানি এগিয়ে যায় ২-১ গোলে। 

[আরও পড়ুন: উরুগুয়েকে হারিয়ে চলতি কোপা আমেরিকায় প্রথম জয় পেল মেসির আর্জেন্টিনা]

বিরতির পরে ব্যবধান আরও বাড়ায় জার্মানি। ৫১ মিনিটে কাই হ্যাভার্টজ ৩-১ করেন। পর্তুগাল ডিফেন্সের রক্তাল্পতা স্পষ্ট হয়ে যায়। ৬০ মিনিটে রবিন গোজেনস ফাঁকায় হেড করে ৪-১ করেন। জার্মানরা ম্যাচের রাশ নিজেদের হাতে ততক্ষণে নিয়ে ফেলেছে। তবুও মরিয়া লড়াই চালিয়ে যান রোনাল্ডো। তাঁর পাস থেকেই দিয়েগো ৪-২ করেন পর্তুগালের হয়ে। ম্যাচে মোট ৬ গোল হয়। এবারের ইউরোয় একটি ম্যাচে এত গোল এখনও পর্যন্ত হয়নি। প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হেরে গিয়েছিল জার্মানি। দ্বিতীয় ম্যাচে দারুণ ভাবে ঘুরে দাঁড়াল তারা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement