BREAKING NEWS

১৮ শ্রাবণ  ১৪২৮  বুধবার ৪ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

Copa America 2021: উরুগুয়েকে হারিয়ে চলতি কোপা আমেরিকায় প্রথম জয় পেল মেসির আর্জেন্টিনা

Published by: Abhisek Rakshit |    Posted: June 19, 2021 8:42 am|    Updated: June 19, 2021 2:29 pm

Argentina beats Uruguay by 1-0 in Copa America 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকায় (Copa America 2021) অবশেষে জ্বলে উঠল লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা (Argentina)। চিলির (Chile) বিরুদ্ধে প্রথম ম্যাচে পয়েন্ট নষ্টের পর দ্বিতীয় ম্যাচে পুরো তিন পয়েন্ট ঘরে তুলল নীল-সাদা জার্সিধারীরা। মেসির পাস থেকে গুইডো রডরিগেজের একমাত্র গোলে দক্ষিণ আমেরিকার আর এক শক্তিধর দেশ উরুগুয়েকে (Uruguay) হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয় পেল আর্জেন্টিনা।

কোপার শুরু থেকেই দুরন্ত ফর্মে রয়েছে নেইমারের ব্রাজিল। গোল করে এবং করিয়ে এখনও পর্যন্ত দুটি ম্যাচেই তিনি জয় এনে দিয়েছেন সেলেকাওদের। অন্যদিকে, ইউরোতে প্রথম ম্যাচেই জোড়া গোল করেছেন লিওনেল মেসির চির-প্রতিদ্বন্দ্বী পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জিতেছে তাঁর দলও। এই পরিস্থিতিতে আর্জেন্টিনা-চিলি ম্যাচে বিশ্বমানের ফ্রিকিক থেকে গোল করলেও দলকে জেতাতে ব্যর্থ হন বার্সার রাজপুত্র। সমালোচনায় বিদ্ধ হতে হয় ওটামেন্ডি, রড্রিগোদের আর্জেন্টিনাকে।

[আরও পড়ুন: করোনা আবহে এবারও আইএসএল গোয়ায়! কবে শুরু টুর্নামেন্ট?]

এই পরিস্থিতিতে শনিবার ভারতীয় সময় ভোর সাড়ে পাঁচটায় উরুগুয়ের মুখোমুখি হয়েছিলেন মেসিরা। খেলার শুরু থেকেই সাবধানী ছিল দুই দল। কিন্তু প্রথম ১৫ মিনিটেই গোলের মুখ খুলে ফেলে আর্জেন্টিনা। বাঁ-দিক থেকে অনবদ্য সেন্টার করেন মেসি। আর তাতে দুরন্ত হেডে গোল করে দলকে এগিয়ে দেন গুইডো রডরিগেজ। এরপর প্রথমার্ধ জুড়ে আক্রমণ-প্রতিআক্রমণে খেলা চলতে থাকে। কিন্তু উরুগুয়ে গোল শোধ করতে পারেনি। উলটোদিকে, একক প্রয়াসে বারংবার ক্লাব দলে নিজের প্রাক্তন সতীর্থ সুয়ারেজের দলকে পরাস্ত করার চেষ্টা করেও সফল হতে পারেননি মেসি। গোডিন-জিমেনিজের রক্ষণে বারংবার আটকে যেতে হয়েছে তাঁকে। শেষপর্যন্ত ১-০ ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ। এরপর দ্বিতীয়ার্ধে আক্রমণের তীব্রতা আরও বাড়ায় উরুগুয়ে। গোলশোধের মরিয়া চেষ্টা করতে থাকেন সুয়ারেজরা। উলটোদিকে ব্যবধান বাড়ানোর চেষ্টায় ছিলেন মেসিরা। কিন্তু কোনও দলই নিজেদের লক্ষ্যে সফল হয়নি। শেষপর্যন্ত ম্যাচের ১৩ মিনিটে করা রডরিগেজের একমাত্র গোলেই উরুগুয়েকে পরাস্ত করল আর্জেন্টিনা।

 

[আরও পড়ুন: এবার মাঠের বাইরেও রেকর্ড, বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে অনন্য কীর্তি রোনাল্ডোর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement