BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিপাকে Lionel Messi, PSG-তে সই আটকাতে মামলা বার্সেলোনার আইনজীবীদের

Published by: Abhisek Rakshit |    Posted: August 10, 2021 12:27 pm|    Updated: August 10, 2021 4:10 pm

FC Barcelona member tries to block Lionel Messi's PSG move with legal complaint | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার ফুটবলবিশ্বে বড় রকমের কম্পন ধরিয়ে বার্সেলোনা (Barcelona) জানিয়ে দিয়েছিল লিওনেল মেসি (Lionel Messi) নতুন চুক্তিতে সই করবেন না। বার্সা  ও মেসির একুশ বছরের প্রেমকাহিনি শেষ হল। তাই তো এখন একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ফুটবলমহলে, মেসি কোন ক্লাবে সই করবেন? প্রায় প্রতিটা ইউরোপিয়ান দৈনিকের দাবি মেসিকে সই করানোর ব্যাপারে ফেভারিট ফরাসি ক্লাব PSG। ফরাসি ক্লাবের তরফ থেকে দু’বছরের চুক্তি দেওয়া হয়েছে মেসিকে। যা খবর তাতে আর্জেন্টাইন কিংবদন্তি পিএসজির প্রস্তাবে খুশি। মেসি খুব শীঘ্রই প্রাইভেট জেট করে প্যারিসে যাবেন। নিয়ম মতো মেডিক্যাল পরীক্ষা হবে মেসির। যার পরে সরকারি ভাবে পিএসজি ঘোষণা করবে মেসিকে সই করানোর কথা। যদিও সূত্রের খবর, ইতিমধ্যেই পিএসজির সঙ্গে চুক্তি চূড়ান্ত করে ফেলেছেন LM 10।

এই পর্যন্ত সবকিছুই ঠিকঠাক চলছিল। তবে পিএসজির ‘মিশন মেসি’ নিয়ে হঠাৎই দেখা দিল বিতর্ক। বার্সেলোনা ক্লাবের কয়েকজন সদস্যের ব্যক্তিগত আইনজীবীরা মিলে ইউরোপিয়ান কমিশনের কাছে পিএসজির বিরুদ্ধে মামলা করেছেন। যাঁদের অভিযোগ মেসিকে সই করালে উয়েফার এফএফপি-র (ফিনান্সিয়াল ফেয়ার প্লে) নিয়ম ভাঙবে পিএসজি। কারণ দেখা যাচ্ছে পিএসজির ‘স্যালারি-টু-ইনকাম’ রেশিও বার্সার থেকেও খারাপ। তাই বার্সার আইনজীবীরা প্রশ্ন তুলে দিয়েছেন পিএসজি যদি মেসিকে সই করায় তা হলে সেটা উয়েফার এফএফপি নিয়মের জন্য খুব খারাপ একটা বিজ্ঞাপন হবে। তাই পিএসজি যেন মেসিকে সই না করায়।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ডের মাটিতেও বর্ণবিদ্বেষের শিকার Virat Kohli’র Team India]

বার্সার আইনজীবীরা যা-ই দাবি করুক, পিএসজি কর্তারা অবশ্য নিশ্চিত মেসি ঠিক সই করবেন। আবার আজই আইফেল টাওয়ার ‘বুক’ করেছে পিএসজি। সাধারণত কোনও বড় ফুটবলারকে করানোর সময়ে আইফেল টাওয়ারে বিশেষ ‘লাইট শো’ করে পিএসজি। শেষবার যা হয়েছিল নেইমারের সময়ে। পিএসজির এক সূত্র জানিয়েছেন, “মেসি পিএসজিতেই আসবে। নেইমার আর অ্যাঞ্জেল দি’মারিয়ার সঙ্গে গত কয়েকদিনে অনেকবার কথা হয়েছে মেসির। মেসি পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ জিততে সাহায্য করতে চায়। মেসি জানে পিএসজি ভক্তরা ক্লাবকে ইউরোপসেরা হতে দেখতে চায়।” মেসি ঠিক কখন প্যারিসে আসবেন তা নিয়ে এখনও কিছু জানা যায়নি। তাতেও প্যারিসের বিমানবন্দরের বাইরে পিএসজি ভক্তরা ভিড় করে দাঁড়িয়ে আছেন এলএম টেনের জন্য। বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা বারবার তাঁদের বলছেন মেসি কখন আসবেন। তবে যা খবর মঙ্গলবারই হয়তো প্যারিসে পা দেবেন এলএম টেন। তাতেও অক্লান্ত ভাবে পিএসজি ভক্তরা চিৎকার করে যাচ্ছেন, ‘মেসি মেসি’! বোঝাই যাচ্ছে মেসি যখন প্যারিসে পা রাখবেন, অভ্যর্থনাটা রাজকীয়ই হবে। আসলে শিল্পের শহরে খুব শীঘ্রই যে আসছেন ফুটবল-শিল্পী! 

তবে শেষ মুহূর্তেও মেসির চলে যাওয়া আটকাতে মরিয়া চেষ্টায় বার্সেলোনা। জানা গিয়েছে, আর্জেন্টাইন তারকাকে আরও একটি নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও তাতে মেসি রাজি হন কি না, সেই প্রশ্নের উত্তর দেবে সময়।

[আরও পড়ুন: দেশে নেমেই জমকালো সংবর্ধনা পেলেন পদকজয়ী নীরজরা, Xaomi দিল আকর্ষণীয় উপহার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে