২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইতিহাসের দোরগোড়ায় মোহনবাগান, সাজসাজ রব ময়দানে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 27, 2017 9:09 am|    Updated: December 27, 2017 9:09 am

First ever I-League match in Mohun Bagan ground

স্টাফ রিপোর্টার: সাজসাজ রব পড়ে গিয়েছে মোহনবাগান তাঁবুতে। এই প্রথম আই লিগের খেলা যেহেতু হচ্ছে ময়দানে তাই নিরাপত্তা থেকে শুরু করে, সাংগঠনিক কোনও ত্রুটি রাখতে চাইছে না সবুজ-মেরুন শিবির। মঙ্গলবার থেকে অস্থায়ীভাবে সবকিছু বসানোর কাজ চলছিল। যেমন টিভি সম্প্রচার করার স্ট্যান্ড, অস্থায়ী ড্রেসিংরুমের কাজ। এসব কাজ এখন শেষ পর্যায়ে এসে ঠেকেছে। আশা করা যায় বুধবারের মধ্যেই বাকি কাজ সম্পূর্ণ হয়ে যাবে। তেমনই অন্তত দাবি ক্লাবের। এদিন ফেডারেশনের পক্ষ থেকে চূড়ান্ত দেখভাল করার জন্য এক কর্তার আসার কথা। তিনি দেখে জানিয়ে দেবেন, আর কোথাও কোনও ভুল-ত্রুটি রয়েছে কিনা। তবে ক্লাবকর্তারা নিশ্চিত এই ব্যাপারে আর কোনও সমস্যা হওয়ার কথা নয়।

[মুম্বইয়ে বিরুষ্কার রিসেপশনে চাঁদের হাট, দেখুন ছবি]

মোহনবাগান বরাবর ময়দানে পথিকৃৎ হয়ে থেকেছে। এবারও আই লিগের ম্যাচ করে সেই ধারাকে আরও একধাপ এগিয়ে দিল। তবে এই ম্যাচ করতে গিয়ে নিজেদের ট্র‌্যাডিশন ভাঙতে বাধ্য হল ক্লাব। এতদিন ঘরোয়া লিগ বা শিল্ডের ম্যাচ হলেও মাঠে ঢুকে ডান দিকের রিজার্ভ বেঞ্চে বসত দল। কোনওদিন সেই জায়গার অন্যথা ঘটেনি। কিন্তু এই প্রথম তাদের বসতে হবে বাঁ-দিকে। এটাই হল রীতি। আই লিগের নিয়ম অনুযায়ী হোম টিমকে বরাবর বসতে হয় মাঠের বাঁ-দিকে। ডান দিকে বসে অ্যাওয়ে টিম। কিন্তু এই ছোটখাটো ব্যাপার নিয়ে আর ভাবতে রাজি নন মোহনবাগান কর্তারা। নাম প্রকাশে অনিচ্ছুক ক্লাবের এক কর্তা বলেই দিলেন, “এসব ভেবে কোনও লাভ নেই। আজ আমরা একটা ঐতিহাসিক ঘটনার সামনে দাঁড়িয়ে। ময়দানে যা কখনও ঘটেনি সেটাই আমরা এবার করতে চলেছি। ময়দানে কেউ কোনওদিন ভেবেছিল, আই লিগের খেলা করা সম্ভব হবে? সেই অসম্ভব কাজ যখন আমরা করতে পেরেছি, তখন ছোটখাটো ব্যাপার নিয়ে ভাবতে যাব কেন? মাঠের বাম বা ডান দিকে বসে তো আর ম্যাচ জেতা যায় না।”

[পরিবারের সঙ্গে বড়দিন পালন করে ফের কট্টরপন্থীদের রোষে কাইফ]

আগামী শুক্রবারের বাগান বনাম ইন্ডিয়ান অ্যারোজের ম্যাচের টিকিট বিক্রি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ময়দানে এই প্রথম ম্যাচ হওয়ার জন্য ভাল দর্শক আসার ব্যাপারে নিশ্চিত মোহনবাগান কর্তারাও। সকলের লক্ষ্য যে একটাই, ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে