৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

চিলি- ০
পেরু- ৩ (ফ্লোরেস, ইয়োশিমার, গুয়েরেরো)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকার বড় অঘটন। গতবারের চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে ফাইনালে চলে গেল পেরু। ৪৪ বছর পর লাতিন আমেরিকার এই টুর্নামেন্টের ফাইনালে উঠল পেরু। অন্যদিকে, পরপর তিনবার ফাইনালে ওঠার রেকর্ড হাতছাড়া হল চিলির। অন্য সেমিফাইনালে ব্রাজিলের কাছে আগেই হেরে গিয়েছে গতবারের রানার্স আপ আর্জেন্টিনা। রবিবার ফাইনালে মারকানা স্টেডিয়ামে ঘরের মাঠে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

এদিন এডিসন ফ্লোরেস, ইয়োশিমার ইওতুন এবং পাওলো গুয়েরেরোর গোলে চিলিকে হারায় পেরু। অ্যালেক্সিস স্যাঞ্চেজ. ভিদাল, ভার্গাসদের মতো চিলির গোল্ডেল জেনারেশনের ফুটবলারদরে সামনে সোনালি সুযোগ ছিল টানা তৃতীয়বার ফাইনালে ওঠার। আগের দুবার তাঁরা চ্যাম্পিয়ন হয়েছে। দুইবারই আর্জেন্টিনাকে হারিয়েছে লাতিন আমেরিকার দেশটি। এবার ফাইনালে উঠলে রেকর্ড গড়ত চিলি। কিন্তু অপ্রত্যাশিতভাবে এবারের টুর্নামেন্টের সারপ্রাইজ প্যাকেজ পেরুর কাছে হেরে গেল তারা। এই পেরুই কোয়ার্টার ফাইনালে দুবারের বিশ্বজয়ী উরুগুয়েকে পেনাল্টি শুটআউটে হারিয়ে দিয়েছিল। শনিবার সাও পাওলোতে তৃতীয় স্থান নির্ধারক ম্যাচে গতবারের দুই ফাইনালিস্ট চিলি এবং আর্জেন্টিনা মুখোমুখি হবে।

[আরও পড়ুন: কোপা আমেরিকা থেকে বিদায় আর্জেন্টিনার, ম্যাচ হেরে রেফারিকে দুষছেন মেসি]

এদিন শুরু থেকেই খেলার রাশ নিজেদের দখলে রেখেছিল পেরু। এই পেরুই টুর্নামেন্টের শুরুতে ব্রাজিলের কাছে ৫-০ গোলে হারে। কিন্তু সেই বিপর্যয়ের ধুলো গা থেকে ঝেড়ে এদিন পোর্টো অ্যালেগ্রেতে দৃষ্টিনন্দন ফুটবল উপহার দিলেন পেরুর খেলোয়াড়রা। তুলনায় ছন্নছাড়া ছিলেন চিলির ফুটবলাররা। ম্যাচের প্রথম অর্ধেই দুটো গোল হজম করে চিলি। তারপর ম্যাচে ফেরার অনেক চেষ্টা করলেও গোলমুখ খুলতে পারেননি স্যাঞ্চেজরা। দ্বিতীয়ার্ধে পেরু তৃতীয় গোল করার পর ফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যায় চিলির। টুর্নামেস্টের শুরুতে অনেক বিশেষজ্ঞই চিলিকে ফাইনালে দেখছিলেন। কিন্তু সেমিফাইনালে এমন হতাশাজনক ফুটবল খেলবে তারা, এমনটা চিন্তাতীত ছিল। তুলনায় লাতিন আমেরিকার ফুটবলে নিজেদের হৃত গৌরব পুনরুদ্ধার করল পেরু।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং