BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

কোপা আমেরিকা থেকে বিদায় আর্জেন্টিনার, ম্যাচ হেরে রেফারিকে দুষছেন মেসি

Published by: Tanumoy Ghosal |    Posted: July 3, 2019 6:53 pm|    Updated: May 20, 2020 10:15 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার হার। কোপা আমেরিকার সেমিফাইনাল থেকেই বিদায় আর্জেন্টিনার। লিওনেল মেসি ঘাতকের নাম যথাক্রমে গ্যাব্রিয়েল জেসুস ও ফিরমিনো। ব্রাজিলের দুই ভয়ংকর অস্ত্র। বেলো হরাইজন্তেতে ম্যাচের ফল ২-০। এবং ম্যাচ শেষে মেসি মেজাজও হারালেন। বলে দিলেন, এত জঘন্য রেফারিং না কি এর আগে কখনও দেখেননি।

[ আরও পড়ুন: অধরা মেসির আন্তর্জাতিক ট্রফি জয়ের স্বপ্ন, আর্জেন্টিনাকে উড়িয়ে কোপার ফাইনালে ব্রাজিল]

গ্রুপ পর্বেই আর্জেন্টিনার খেলা নিয়ে প্রশ্ন শুরু হয়ে গিয়েছিল। কাতারকে হারিয়ে নক আউট পর্ব নিশ্চিত হতেই মুখ খুলেছিলেন মেসি। এবার না কি অন্য আর্জেন্টিনাকে দেখা যাবে। তাতে অবশ্য ছবি বদলালো না। খারাপ না খেললেও সেমিফাইনাল থেকেই বিদায় নিলেন মেসিরা। চিরশত্রু ব্রাজিলের কাছে হেরে। ম্যাচ শেষে মাঠের মাঝখানে মেসির ক্লান্ত শরীরটা কোনও মতে যেন দাঁড়িয়ে ছিল। ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা কখন হাত দিয়ে মুখ ঢাকছিলেন, কখনও আকাশি-সাদা রংয়ের জার্সি দিয়ে। মাথা নীচু করে সাইড লাইনের ধারে এগিয়ে গেলেন। সতীর্থ এসে হাত বোলালেন তাঁর মাথায়। কোচ এসে বুকে টেনে নিলেন। কিন্তু বুকের ভিতর তীব্র যন্ত্রণা  কমল না। শেষমেশ রেফারির বিরুদ্ধেই ক্ষোভ উগড়ে দিলেন আর্জেন্টাইন সুপারস্টার।শুধু মেসি নন,  আর্জেন্টিনা শিবিরে কান পাতলেই ভিলেন রেফারি প্রসঙ্গ ঘুরে ফিরে আসছে।

মেসি বলছিলেন, “ব্রাজিলের থেকে আমরা অনেক ভাল ফুটবল খেলেছি। আমাদেরই জেতা উচিত ছিল। রেফারির জন্য সেটা হল না। ওর ভুলভাল সিদ্ধান্ত ম্যাচের প্রথম থেকে শুরু হয়েছে। এবং সেটাই ম্যাচ থেকে হারিয়ে দিয়েছে আমাদের।” আর্জেন্টাইন তারকা আরও যোগ করেছেন, “রেফারি বেশিরভাগ ক্ষেত্রেই ইচ্ছা করে আমাদের বিরুদ্ধে সিদ্ধান্ত দিয়েছেন। ও সেই ভুলগুলো সংশোধনের চেষ্টা করেননি। এমনকী ভার এর সাহায্য পর্যন্ত নেয়নি। আগুয়েরোকে যে ফাউলটা করা হয়েছে সেটা নিশ্চিত পেনাল্টি। ব্রাজিল গোলগুলো কপাল জোরে পেয়ে গিয়েছে।” রেফারির এত সিদ্ধান্ত যখন তাদের বিপক্ষে গিয়েছে তখন নিশ্চয়ই আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন চুপ করে বসে থাকবে না?  মেসির জবাব, “এটা নিয়ে আমার কিছু বলার নেই। তবে ম্যাচটার রিভিউ হওয়া উচিত। দেশের ফুটবল সংস্থার নিশ্চয়ই কিছু করবে। কনমেবলও নিশ্চয়ই ব্যাপারটা গুরুত্ব দিয়ে দেখবে। এত ভাল খেলেও হার মানতে পারছি না।” খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছেন আর্জেন্টিনার কোচ স্কালোনিও।

[আরও পড়ুন: সমস্যা মিটলেই বাগানে আসছে নতুন স্পনসর, বার্ষিক সভায় নিশ্চিত করল ক্লাব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement