৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ব্রাজিল: ২ (জেসুস ১৯, ফিরমিনো ৭১)

আর্জেন্টিনা: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাহ! এবারেও হল না। লিওনেল মেসি, ফুটবল বিশ্বের অন্যতম নক্ষত্র। এবারেও দেশকে আন্তর্জাতিক ট্রফি দিতে পারলেন না। উলটে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে সেমিফাইনালে ২-০ হার, আরও বিড়ম্বনা বাড়াল আর্জেন্টিনার। অন্যদিকে, জয়ের ফলে ফাইনালের টিকিট কেটে ফেললেন কুটিনহোরা। দ্বিতীয় সেমিফাইনালে চিলি এবং পেরুর মধ্যে জয়ী দলের বিরুদ্ধে ফাইনালে খেলবেন তাঁরা।দ্বিতীয় সেমিফাইনালে পরাজিত দলের বিরুদ্ধে তৃতীয় স্থান দখলের লড়াইয়ে নামবেন মেসিরা।

[আরও পড়ুন: ভিলেন সুয়ারেজ, পেরুর কাছে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় উরুগুয়ের]

ক্লাব ফুটবলে যে মেসিকে দেখা যায়, জাতীয় দলের জার্সি গায়ে তাঁর ছিটেফোঁটাও যেন পাওয়া গেল না এবারের কোপায়। টুর্নামেন্টের শুরু থেকেই মেসি-সহ গোটা আর্জেন্টিনা দলটাই ছিল অফ-কালার। তাই, ব্রাজিলের মতো কঠিন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে রাতারাতি আর্জেন্টিনা জ্বলে উঠবে এমন ভাবাটাই হয়তো ভুল ছিল। কোনওক্রমে কাতার-প্যারাগুয়ের মতো দুর্বল দলকে হারিয়ে সেমিতে ওঠা নীল-সাদা ব্রিগেড তাই প্রত্যাশিতভাবেই সাম্বা ঝড়ে উড়ে গেল।

[আরও পড়ুন: কোপার শেষ চারে মেসিদের প্রতিপক্ষ ব্রাজিল, পেনাল্টি শুটআউটে জয়ী চিলি]

অন্যদিকে, ব্রাজিলও টুর্নামেন্টে এখনও পর্যন্ত নিজেদের সেরা ফর্ম দেখাতে পারেনি। কিন্তু তাতে কী! কোপায় আর্জেন্টিনার থেকে অনেকটাই উজ্বল দেখিয়েছে তাদের। বুধবারও তাদের ঝকঝকে-ক্লিনিক্যাল ফুটবল নজর কাড়ল সমর্থকদের। ম্যাচের শুরুটা অবশ্য টানটানই হয়েছিল। দুই শিবিরই একে অপরকে কড়া টক্কর দিচ্ছিল। কিন্তু, ভাগ্য আর্জেন্টিনার সঙ্গ দেয়নি। দুটি দুর্দান্ত সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি নীল-সাদা ব্রিগেড। দুটি বলই ফিরে আসে গোলপোস্টে লেগে। অন্যদিকে, ব্রাজিল কিন্তু নিজেদের সুযোগগুলি কাজে লাগিয়েছে। প্রথমার্ধে ফিরমিনোর বাড়ানো বল থেকে জেসুস এবং দ্বিতীয়ার্ধে জেসুসের বাড়ানো বল থেকে ফিরমিনো গোল করে সেলেকাওদের জয় নিশ্চিত করে দেয়। কোপার অন্য ম্যাচগুলির তুলনায় এদিন মেসিকে অনেকটা সক্রিয় ও সচেষ্ট দেখালেও কোনও ম্যাজিক দেখাতে পারেননি তিনি।চেষ্টা করেছিলেন আগুয়েরোও, কিন্তু মাঝমাঠ সমর্থন না করা এবং দুর্বল উইং প্লে, আর্জেন্টিনাকে ম্যাচে ফেরার সুযোগ করে দিতে ব্যর্থ।জয়ের ফলে ২০০৭-এর পর প্রথমবার কোপার ফাইনালে উঠল ব্রাজিল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং