৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

পেরু: ৫

উরুগুয়ে: ৪

পেনাল্টি শুটআউটে জয়ী পেরু

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকায় প্রথম বড় অঘটন। কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিল টুর্নামেন্টের অন্যতম দাবিদার উরুগুয়ে। পেনাল্টি শুটআউটে পেরুর কাছে ৫-৪ গোলে হারল অস্কার তাবারেজের দল। উরুগুয়ের অন্যতম সেরা স্ট্রাইকার সুয়ারেজই মিস করলেন নিজের পেনাল্টি কিক। কোয়ার্টার ফাইনালে জিতে এবার পেরুর লক্ষ্য চিরপ্রতিদ্বন্দ্বী চিলিকে হারিয়ে ফাইনালের টিকিট কাটা।

[আরও পড়ুন: কোপার শেষ চারে মেসিদের প্রতিপক্ষ ব্রাজিল, পেনাল্টি শুটআউটে জয়ী চিলি]

দলের অন্যতম সেরা স্ট্রাইকার সুয়ারেজ। স্বাভাবিকভাবেই পেনাল্টি শুটআউটে তাঁর উপরই ভরসা রেখেছিলেন কোচ অস্কার তাবারাজ। প্রথম স্পট-কিকটি তাই সুয়ারেজই মারেন উরুগুয়ের হয়ে। কিন্তু, তাবারেজের সেই ভরসার জায়গাই ডুবিয়ে দিল তাঁকে। সুয়ারেজ প্রথম শটটি নিতে গিয়েই সরাসরি মারলেন গোলাকিপারের হাতে। এমনিতে কোপায় নিজের সেরা ফর্ম দেখাতে পারেননি সুয়ারেজ। তার উপর কোয়ার্টার ফাইনালে তাঁর করা গোল অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসের অভাবে ভুগছিলেন বার্সা স্ট্রাইকার। পেনাল্টি মারতে গিয়েও তাই গড়বড় করে ফেললেন সুয়ারেজ। দু’দলের মধ্যে একমাত্র তিনিই পেনাল্টি মিস করলেন। ফলে পেরু শুটআউটে জিতে গেল ৫-৪ গোলের ব্যবধানে।

[আরও পড়ুন: সম্মানরক্ষার ম্যাচে জয় উরুগুয়ের, কোপার কোয়ার্টারে সহজ প্রতিপক্ষ ব্রাজিল-আর্জেন্টিনার]

এর আগেই অবশ্যে বিতর্ক একপ্রস্থ গয়ে গিয়েছে। ভাগ্য সঙ্গে দিলে হয়তো নির্ধারিত ৯০ মিনিটেই ম্যাচটি জিতে যেতে পারত উরুগুয়ে। কিন্তু, তেমনটা না হওয়ার কারণ একগুচ্ছ সুযোগ নষ্ট এবং ভিএআর। এক্ষেত্রে সবচেয়ে বেশি দোষী কাভানি। প্রথমার্ধে তিনি কার্যত ফাঁকা গোলের সামনে দাঁড়িয়ে বল পোস্টের উপর দিয়ে উড়িয়ে দিয়েছেন। দ্বিতীয়ার্ধে একই ধরনের সুযোগ নষ্ট করেন গোডিনও। সুয়ারেজও সুযোগ নষ্ট করেছেন। আবার সুয়ারেজ এবং কাভানি দু’জনেই বল পেরুর জালে জড়িয়েছিলেন। কিন্তু তাদের করা সেই জোড়া গোলই বাতিল বলে ঘোষণা করা হয়।ভিআএর এদিন উরুগুয়ের তিনটি গোল বাতিল করে দেয়।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং