BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

সম্মানরক্ষার ম্যাচে জয় উরুগুয়ের, কোপার কোয়ার্টারে সহজ প্রতিপক্ষ ব্রাজিল-আর্জেন্টিনার

Published by: Subhajit Mandal |    Posted: June 25, 2019 8:54 am|    Updated: June 25, 2019 8:54 am

An Images

উরুগুয়ে: ১(কাভানি)

চিলি: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোয়ার্টার ফাইনালে দু’দলের সুযোগ পাওয়া নিয়ে কোনও সংশয় ছিল না। কিন্তু, তবু এ ম্যাচ ছিল সম্মানরক্ষার। আর উরুগুয়ের জন্য কিছুটা বদলার। কারণ, ২০১৫ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে এই চিলির কাছেই হারতে হয়েছিল উরুগুয়েকে। অবশেষে সেই হারের মধুর বদলা নিয়ে নিলেন সুয়ারেজরা। গ্রুপ সি-র এক গুরুত্বপূর্ণ ম্যাচে স্যাঞ্চেজদের চিলিকে ১-০ গোলে হারাল সুয়ারেজদের উরুগুয়ে। ম্যাচের একমাত্র গোলটি করলেন কাভানি।

[আরও পড়ুন: চাপের মুখে জ্বলে উঠল আর্জেন্টিনা, কাতারকে হারিয়ে কোপার কোয়ার্টারে মেসিরা]

টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে উরুগুয়ে এবং চিলি। সেই অর্থে বলতে গেলে গোটা কোপা আমেরিকায় যে দলগুলি সবচেয়ে বেশি নজর কেড়েছে তাদের মধ্যে অন্যতম এই দুটি দল। স্বাভাবিকভাবেই এই ম্যাচের দিকে নজর ছিল সকলের। তেমন ঝাঁ চকচকে ম্যাচ উপহার পেলেন না সমর্থকরা। ম্যাচের প্রথমার্ধের শেষদিকে সহজ সুযোগ পেয়েছিলেন উরুগুয়ের অন্যতম সেরা স্ট্রাইকার সুয়ারেজ। কিন্তু, সেই সুযোগ নষ্ট করেন তিনি। দ্বিতীয়ার্ধে গোললাইন থেকে বল হেড দিয়ে সরিয়ে দেন উরুগুয়ের ডিফেন্ডার হিমেনেজ। নাহলে হয়তো তখনই গোল করে দলকে এগিয়ে দিতে পারতেন চিলির পাওলো দিয়াজ। দুই দলই গোটা ম্যাচে একাধিক সম্ভাবনা তৈরি করেছিল, কিন্তু ফাইনাল থার্ডে ভুল পাস বা ভাল রক্ষণের জন্য সহজ সুযোগ তৈরি হয়নি খুব বেশি। শেষপর্যন্ত ম্যাচের ৮২ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি পান কাভানি। জোনাথান রডরিগেজের করা একটি ক্রস থেকে গোলটি করেন তিনি।

[আরও পড়ুন: দলগত দক্ষতায় দুর্দান্ত জয়, পেরুকে উড়িয়ে দিয়ে কোপার শেষ আটে ব্রাজিল]

উরুগুয়ে এবং চিলি দুই দলই অবশ্য আগে থেকেই কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলেছিল। কিন্তু, এদিনের জয়ের ফলে গ্রুপ শীর্ষে শেষ করল উরুগুয়ে। যার ফলে কোয়ার্টার ফাইনালে সহজ প্রতিপক্ষ পেরুর মুখোমুখি হবে তাঁরা। অন্যদিকে, চিলিকে খেলতে হবে বিপজ্জনক দল কলম্বিয়ার বিরুদ্ধে। অন্যদিকে, ব্রাজিল কোয়ার্টার ফাইনালে খেলবে প্যারাগুয়ের বিরুদ্ধে। আর্জেন্টিনা মুখোমুখি হবে ভেনেজুয়েলার। আগামী শুক্র ও শনিবার রাতে ম্যাচগুলি আয়োজিত হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement