২৭ আশ্বিন  ১৪২৬  মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

আর্জেন্টিনা: ২ (মার্টিনেজ, আগুয়েরো)

কাতার: ০

আর্জেন্টিনা ২-০ গোলে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল চাপের মুখে জ্বলে উঠল আর্জেন্টিনা। কোপায় নিজেদের শেষ ম্যাচে এশিয়া চ্যাম্পিয়ন কাতারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করে ফেললেন মেসিরা। মরণ-বাঁচন ম্যাচে নীল-সাদা ব্রিগেড জিতল ২-০ গোলে। আর্জেন্টিনার হয়ে গোলদুটি করলেন লউতারো মার্টিনেজ এবং সের্জিও আগুয়েরো। আর্জেন্টিনা জিতলেও, এদিন ফের হতাশ করলেন মেসি।

[আরও পড়ুন: দলগত দক্ষতায় দুর্দান্ত জয়, পেরুকে উড়িয়ে দিয়ে কোপার শেষ আটে ব্রাজিল]

প্রথম রাউন্ডেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কাটা তাড়া করছিল আর্জেন্টিনা শিবিরকে। প্রথম ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে লজ্জার হার। দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিরুদ্ধে কোনওরকমে হার বাঁচানো। এত খারাপ পারফর্ম্যান্সের পরও আত্মবিশ্বাস হারাননি লিওনেল মেসি। তাঁর দাবি ছিল, আর্জেন্টিনা কিছুতেই কোপার প্রথম পর্ব থেকে ছিটকে যেতে পারে না। স্বভাবতই, সমর্থকদের আশা ছিল শেষ ম্যাচে কাতারের বিরুদ্ধে জ্বলে উঠবেন এলএম টেন। কাকতালীয়ভাবে দিনটা আবার ছিল মেসির জন্মদিন। তাই জন্মদিনে সমর্থকদের চমকপ্রদ পারফরম্যান্স তিনি উপহার দেবেন বলেই আশা ছিল সমর্থকদের। না, লিও পারেননি জ্বলে উঠতে। প্রথম দু’ম্যাচের মতোই গুণমুগ্ধদের হতাশ করেছেন তিনি। তবে, আশার কথা লিওর ব্যর্থতা সত্ত্বেও কাতারকে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা। আর এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে গিয়েছে নীল-সাদা ব্রিগেডের।

[আরও পড়ুন: ফের নায়ক স্যাঞ্চেজ, দুর্দান্ত গোলে চিলিকে শেষ আটে পৌঁছে দিলেন ম্যান ইউ তারকা]

হারলেই কোপার গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হবে, এই পরিস্থিতিতে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করে আর্জেন্টিনা। ৩ মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দেন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ। এরপর অনেকগুলি সুযোগ পায় আর্জেন্টিনা। একাধিক সুযোগ নষ্ট করেন খোদ মেসি। নাহলে জয়ের ব্যবধান আরও বাড়তে পারত। খেলার শেষের দিকে ম্যাচের দ্বিতীয় গোল করে জয় নিশ্চিত করেন আগুয়েরো। জয়ের ফলে ৩ ম্যাচে চার পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করল আর্জেন্টিনা। ৯ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে কলম্বিয়া। আগামী শুক্রবার কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলার মুখোমুখি হবেন মেসিরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং