৩০ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে লজ্জার হার। দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিরুদ্ধে কোনওরকমে হার বাঁচানো। এত খারাপ পারফর্ম্যান্সের পরও আত্মবিশ্বাস হারাচ্ছেন না লিওনেল মেসি। তাঁর দাবি, আর্জেন্টিনা কিছুতেই কোপার প্রথম পর্ব থেকে ছিটকে যেতে পারে না। বৃহস্পতিবার কোপা আমেরিকায় কোনওক্রমে লজ্জার হাত থেকে বাঁচে আর্জেন্টিনা। তাদের বাঁচাল লিওনেল মেসির গোল এবং গোলকিপার আর্মানির হাত।প্যারাগুয়ের বিরুদ্ধে ব্রাজিলের বেলো হরাইজন্তেতে ১-১ গোলে শেষ হয় ম্যাচ। আর্জেন্টিনাকে কোপার দৌড়ে টিকে থাকতে হলে কাতারের বিরুদ্ধে পরের ম্যাচে জেতা ছাড়া উপায় নেই।

[আরও পড়ুন: ভিলেন VAR! কোপার দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেল ব্রাজিল]

এদিন ম্যাচে ৩৭ মিনিটে প্যারাগুয়েকে এগিয়ে দেন রিচার্ড স্যাঞ্চেজ। বিরতির পর্যন্ত হারছিল আর্জেন্টিনা। ৫৭ মিনিটে পেনাল্টি থেকে সেই গোল শোধ করেন মেসি। তাতেও যে সমস্যার সমাধান হয়েছে তা নয়। ম্যাচে পেনাল্টি পেয়েছিল প্যারাগুয়েও। কিন্তু তা বাঁচিয়ে দেন আর্জেন্টিনা গোলরক্ষক আর্মানি। ড্রয়ের ফলে চলতি কোপায় প্রথম পয়েন্ট ঘরে তুলল আর্জেন্টিনা। পরে আর্জেন্টিনা কোচ স্কালোনি বলছিলেন, “এই পরিস্থিতি থেকে উদ্ধার পাওয়ার উপায় একটাই। আমাদের পরের ম্যাচ জিততেই হবে। আর আমরা ভাগ্যবান যে প্যারাগুয়ে ম্যাচের পর এখনও টুর্নামেন্টে টিকে আছি। আজ তো হেরে বিদায়ও নিতে পারতাম।”

[আরও পড়ুন: দুর্নীতির অভিযোগে ফ্রান্সে আটক মিশেল প্লাতিনি, করা হল জিজ্ঞাসাবাদ]

যাই হোক মেসি অবশ্য এখনও মনে করছেন, আর্জেন্টিনার পরের রাউন্ডে না যাওয়াই অস্বাভাবিক হবে। তাঁর কথায়, “দলের প্রত্যেকে জানে নিজেদের কাজটা কী। এবং আমরা সেরাটা দিয়ে পরের ম্যাচে জয়ের চেষ্টা করব। বিশ্বাস করি সেখানে জিততে সমস্যা হবে না আমাদের। কোপার প্রথম রাউন্ড থেকে আর্জেন্টিনা ছিটকে যেতে পারে না।” মেসি আরও জানিয়েছেন, এখনও যে আর্জেন্টিনা টিম হিসাবে পারফর্ম করতে পারছে না সেটা হতাশ করার জন্য যথেষ্ট। তাঁর কথায়, “প্রথম দুই ম্যাচের মধ্যেই আমাদের পরের রাউন্ডে যাওয়া নিশ্চিত করতে হত। পারিনি। খারাপ খেললে যা হয়।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং