২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ব্রাজিল: ০

ভেনেজুয়েলা: ০

ম্যাচ ড্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকায় শুরুটা ঝকঝকে হয়েছিল ব্রাজিলের। নেইমারের অনুপস্থিতি একেবারেই চোখে পড়েনি দুর্বল বলিভিয়ার বিরুদ্ধে। কিন্তু, প্রথম ম্যাচে যে ছন্দময় ফুটবল ব্রাজিলের আক্রমণভাগ দেখিয়েছিল, দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার বিরুদ্ধে তা চোখে পড়ল না। ফলে, গোটা ম্যাচ বল দখলে রাখলেও শেষ পর্যন্ত গোলমুখ খুলতে পারেনি সাম্বার দেশ।ব্রাজিল দু’বার জালে বল জড়ালেও, তা বাতিল হয়ে যায় ভিএআর-এর সৌজন্যে। প্রথমার্ধে কুটিনহোর শট ফিরমিনোর গায়ে লেগে জালে জড়িয়ে যায়, কিন্তু সেই গোল ফাউলের জন্য বাতিল করে দেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি। ম্যাচের ৮৮ মিনিটে গ্যাব্রিয়েল জেসুস বল নেটে জড়িয়ে দিলে তাও বাতিল হয়ে যায় ভিডিও অ্যাসিস্যাটন্ট রেফারির জন্য। ফলে, কোপা আমেরিকার দ্বিতীয় ম্যাচে ১ পয়েন্ট নিয়েই ফিরতে হল ব্রাজিলকে।

[আরও পড়ুন: দুর্নীতির অভিযোগে ফ্রান্সে আটক মিশেল প্লাতিনি, করা হল জিজ্ঞাসাবাদ]

কোপার ঠিক আগে আগেই ছিটকে গিয়েছিলেন ব্রাজিল ফুটবলের পোস্টার বয় নেইমার। তখনই অনেকে বলছিলেন, বড় টুর্নামেন্টে নামার আগে দলের অন্যতম সেরা অস্ত্রকে হারিয়ে অনেকটাই দুর্বল হয়ে পড়লেন তিতে। কিন্তু ব্রাজিল কোচের দাবি ছিল, নেইমারের অভাব খুব একটা বোঝা যাবে না কোপায়। সেইমতো অন্য ছকে দলও সাজান তিনি। প্রথম ম্যাচে বলিভিয়ার বিরুদ্ধে সাফল্যও মেলে। কুটিনহোর জোড়া গোলের সৌজন্যে ২-০ গোলে জেতে সাম্বার দেশ। কিন্তু, দ্বিতীয় ম্যাচেই ব্রাজিলের নখদাঁতহীন আক্রমণভাগের আসল ছবিটা বেরিয়ে এল।

[আরও পড়ুন: জাপানকে হারিয়ে কোপা অভিযান শুরু চিলির, একগুচ্ছ রেকর্ড স্যাঞ্চেজের]

এদিনের ম্যাচের শুরু থেকেই বল নিজেদের দখলে রাখে ব্রাজিল। কিন্তু, আক্রমণভাগে গতি আর ক্ষীপ্রতার অভাবে, ভাল সুযোগ তৈরি হয়নি। যাও বা দু’একটা সুযোগ তৈরি হয় তাও কাজে লাগাতে পারেননি কুটিনহো, ফিরমিনোরা। সেই সঙ্গে ভেনেজুয়েলার জমাট রক্ষণেরও প্রশংসা করতে হয়। এর জেরে শেষ পর্যন্ত গোলমুখ আর খোলা হয়নি ব্রাজিলের। দ্বিতীয়ার্ধে আক্রমণভাগে ফুটবলার বাড়াতে জেসুসকে নামান তিতে। কিছুটা গতি আসে ব্রাজিলের খেলায়। কিন্তু তাতেও গোল আসেনি। ৮৮ মিনিটে গোল পেলেও তা বাতিল হয় ভিএআরের সৌজন্যে। স্বাভাবিকভাবেই ব্রাজিল সমর্থকরা এই পয়েন্ট নষ্টের জন্য দূষছেন ভিএআরকেই। এদিনের ড্র-এর ফলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ তে শীর্ষেই রইলেন কুটিনহোরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং