২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতি মুহূর্তে চিলির ফুটবলারদের হাতে-পায়ে আঘাত করে প্রতিরক্ষা গড়ে তুলতে চাইল ইকুয়েডরের মাঝমাঠ। কিন্তু তাতে যে লঙ্কার ঝাঁজ কমবে না, তা হয়তো বেশ ভালভাবেই টের পেল প্রতিপক্ষ। সুতরাং যা হওয়ার তাই হল। চলতি কোপায় নিজেদের দ্বিতীয় ম্যাচ জিতেই শেষ আটে পৌঁছে গেল অপ্রতিরোধ্য চিলি।

ব্রাজিল, উরুগুয়ের মতো টুর্নামেন্টের ফেভরিট দলগুলো কোপা আমেরিকার শুরুটা দুর্দান্তভাবে করলেও দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেয়েছে। এদিকে এখনও পর্যন্ত জয়ের মুখ দেখেনি মেসির আর্জেন্টিনা। কিন্তু চিলি সেই তালিকার বাইরে। টানা দুম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করে ফেললেন অ্যালেক্সিস স্যাঞ্চেজরা। গত দুবারের চ্যাম্পিয়নদের যে শারীরিক আক্রমণে রোখা যাবে না, সেটাই যেন প্রতি পদে বুঝিয়ে দিল চিলি।

[আরও পড়ুন: আফগানদের বিরুদ্ধে নয়া রেকর্ডের সামনে কোহলি, ভারতীয় শিবিরে খুশির খবর]

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে ‘ফ্লপ’ তারকা। এমন বদনাম জুটেছে স্যাঞ্চেজের। ন’ম্যাচে তাঁর নামের পাশে মাত্র একটি গোল। যদিও তাঁর খারাপ পারফরম্যান্সের অন্যতম কারণ চোট। কিন্তু দেশের হয়ে ধরা দিচ্ছেন একেবারে অন্যরকম স্যাঞ্চেজ। একের পর এক সাফল্যের গাথা লিখে চলেছেন তিনি। দ্বিতীয়ার্ধে তাঁর গোলেই এদিন দলের জয় নিশ্চিত হয়। তবে শুরুতেই ডান পায়ের দুরন্ত শটে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে রাখার কাজটা করেছিলেন হোসে ফেনজালিডা। কিন্তু চিলির ভুলেই খেলায় সমতায় ফেরে ইকুয়েডর। বিপক্ষ গোলকিপার বক্সে ফাউল করায় পেনাল্টি উপহার পায় তারা। সেই সুযোগ কাজে লাগাতে কোনও ভুল করেননি ভ্যালেন্সিয়া। তবে তারকা স্ট্রাইকারের গোলের পর ইকুয়েডরের পক্ষে আর ঘুরে দাঁড়ানো সম্ভব ছিল না। কারণ লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় গ্যাব্রিয়াল আর্চিলারকে। ফলে দশজনের ইকুয়েডরের বিরুদ্ধে কার্যত সহজ জয়ই পকেটে পোরে চিলি। সোমবার রিওতে উরুগুয়ের মুখোমুখি হবে তারা। শেষ আট নিশ্চিত করতে যে হাইভোল্টেজ ম্যাচ জিততেই হবে উরুগুয়েকে।

[আরও পড়ুন: VAR-এর সৌজন্যে মানরক্ষা উরুগুয়ের, জাপানের সঙ্গে ড্র সুয়ারেজদের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং