BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

১২৮টি দল নিয়ে আজ শুরু এমপি কাপ, উদ্বোধনে অভিষেকের সঙ্গে হানি সিংও

Published by: Sulaya Singha |    Posted: December 10, 2022 12:58 pm|    Updated: December 10, 2022 12:58 pm

Abhishek Banerjee and Honey Singh will be present in MP Cup inauguration at Diamond Harbour | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: বিশ্বকাপ ফিভারের মধ্যেই আজ, শনিবার ডারমন্ড হারবারে শুরু হচ্ছে চতুর্থ এমপি কাপ ফুটবল প্রতিযোগিতা। বিকেল পাঁচটায় ডায়মন্ড হারবারের এসডিও ময়দানে প্রতিযোগিতার উদ্বোধন করবেন স্থানীয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banejree)।

এবারের এমপি কাপে ডায়মন্ড হারবার (Diamond Harbour) লোকসভার অন্তর্গত ৭টি বিধানসভার মোট ১২৮টি দল অংশ গ্রহণ করবে। নকআউট ফরম্যাটে তিন সপ্তাহ ধরে চলবে প্রতিযোগিতা। ৩০ ডিসেম্বর বাটানগর স্টেডিয়ামে প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ। জানা গিয়েছে, এবারের এমপি কাপে প্রতি দলে অন্তত চারজন স্থানীয় ফুটবলার খেলাতে হবে। আয়োজকরা জানিয়েছেন, ডায়মন্ড হারবার লোকসভা এলাকা থেকে প্রতিভাবান ফুটবলার তুলে আনার জন্য এই প্রতিযোগিতা। তাই স্থানীয় ফুটবলার খেলানোর উপর বাড়তি জোর দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: গোয়েন্দা দপ্তরের পর পাঞ্জাবের থানায় গ্রেনেড হামলা, খলিস্তানি যোগ খতিয়ে দেখছে পুলিশ]

প্রতি ম্যাচে সেরা ফুটবলারকে পুরস্কৃতও করা হবে। এছাড়া চ্যাম্পিয়ন এবং রানার্সের পাশাপাশি তৃতীয় স্থানাধিকারী দলকেও আর্থিক পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা। শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রাজ্যের একাধিক মন্ত্রী ও স্থানীয় অন্য জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন। আর উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ হতে চলেছে জনপ্রিয় পপতারকা হানি সিংয়ের (Yo Yo Honey Singh) পারফরম্যান্স। এই প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে কলকাতা লিগের দল ডায়মন্ড হারবার এফসির ফুটবলারদেরও।

উল্লেখ্য, ২০১৭ সালে এমপি কাপ (MP Cup 2022) শুরু করেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কোভিড (COVID-19) পরিস্থিতিতে অবশ্য ২০২০ সালে টুর্নামেন্ট বন্ধ রাখতে হয়েছিল। গত বছর সুরক্ষাবিধি মেনে ফের আয়োজিত হয় এই টুর্নামেন্ট। সেবারও অংশ নিয়েছিল ১২৮টি দল। উদ্বোধন করেছিলেন অভিষেকই। বলেছিলেন, “মাঠে লড়াই থাকুক, মাঠের বাইরে যেন ভুলভ্রান্তি না হয়।” এবার বিশ্বকাপের আবহে তিনি কী বার্তা দেন, সেদিকেই তাকিয়ে রাজ্যবাসী।

[আরও পড়ুন: বিশ্বকাপের স্মরণীয় রাত: মারাদোনাকে স্মরণ মেসির, হতাশ নেইমারকে সান্ত্বনা খুদে ক্রোট ভক্তর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে