BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের স্মরণীয় রাত: মারাদোনাকে স্মরণ মেসির, হতাশ নেইমারকে সান্ত্বনা খুদে ক্রোট ভক্তর

Published by: Sulaya Singha |    Posted: December 10, 2022 12:25 pm|    Updated: December 10, 2022 12:25 pm

FIFA World Cup 2022: Messi says Argentina felt the presence of Maradona | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবারের বিশ্বকাপেও গ্যালারিতে তাঁর উজ্জ্বল উপস্থিতি মন ভরিয়েছিল গোটা বিশ্বের। আর্জেন্টিনা গোল করলেই আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে হাততালি দিয়েছেন। গলা ফাটিয়েছেন মেসিদের জন্য। কাতারের গ্যালারিতে চোখ রেখে তেমন দৃশ্য আর দেখা যাচ্ছে না। কারণ ইহজগৎ থেকে চিরবিদায় নিয়েছেন রক্ত-মাংসের দিয়েগো মারাদোনা। তবে তাঁর উপস্থিতি প্রতি পদে অনুভব করছেন মেসি। তাই তো না থেকেও তিনি সদা বিরাজমান। আর্জেন্টিনা সেমিফাইনালে পৌঁছনোর পর সেই মারাদোনাকেই স্মরণ করলেন এলএম টেন।

শুক্রবার রাতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ডাচদের বিরুদ্ধে পেনাল্টি শুটআউটে জিতে শেষ চারের টিকিট পাকা করে স্কালোনির দল। ম্যাচের পর আবেগঘন হয়ে পড়েন মেসি (Lionel Messi)। তাঁর মুখে উঠে আসে ফুটবলের রাজপুত্রের কথা। “দিয়েগো আমাদের স্বর্গ থেকে দেখছেন। আমাদের উৎসাহ দিচ্ছেন। আশা করি, শেষ পর্যন্ত এমন ভাবেই উনি থাকবেন।” বলে দেন মেসি।

[আরও পড়ুন: বিশ্বকাপের মাঝেই কাতারের স্টেডিয়ামে মার্কিন সাংবাদিকের মৃত্যু, সমকামিতাকে সমর্থনের খেসারত?]

দিয়েগোর হাত ধরেই তিন দশক আগে শেষবার বিশ্বকাপ ট্রফি ঘরে তুলেছিল আর্জেন্টিনা। তারপর থেকে দীর্ঘায়িত হয়েছে অপেক্ষা। ২০১৪ বিশ্বকাপ ফাইনালে পৌঁছেও দলকে ট্রফি এনে দিতে পারেননি এলএম টেন। সেবার বাজিমাত করে জার্মানি। এবার কি ট্রফিখরা কাটাতে পারবেন মেসি? পারবেন, কোপা আমেরিকার পর বিশ্বজয়ের খেতাব দেশকে এনে দিতে? তাঁর দুর্দান্ত ফর্ম সমর্থকদের প্রত্যাশা যেন আরও বাড়িয়ে দিয়েছে। মেসিও নিঃসন্দেহে চান, কাপ হাতে তুলেই বিশ্বকাপকে চিরবিদায় জানাতে। এবারই তো তাঁর শেষ সুযোগ। তাই তাঁর বিশ্বাস, মারাদোনার আশীর্বাদ সঙ্গে থাকলে যে কোনও বাধা ঠিক পেরিয়ে যাবে আর্জেন্টিনা (Argentina)।

আর্জেন্টিনা সেমিফাইনালে পৌঁছনোর দিন আবার বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। খেলা শেষে মাঠেই কান্নায় ভেঙে পড়েন নেইমার। তাঁকে সান্ত্বনা দিতে এগিয়ে আসেন সতীর্থ দানি আলভেজ। নেইমার যেন বিশ্বাসই করতে পারছিলেন না, ক্রোয়েশিয়ার কাছে হেরে এবারের মতো তাঁদের বিশ্বকাপ অভিযান শেষ। তবে লড়াইটা যে শুধুই মাঠের, মাঠের বাইরে রয়ে যায় ভালবাসা আর সম্মান, সে ছবিই এদিন ধরা পড়ে। কান্নায় ভেঙে পড়া নেইমারের সঙ্গে দেখা করতে ছুটে আসে এক খুদে ক্রোয়েশিয়ার ভক্ত। নিরাপত্তারক্ষীকে সরিয়ে নেইমারও সেই খুদেকে জড়িয়ে ধরে ধন্যবাদ জানান। আর তাই দিনের শেষে জিতে যায় ফুটবল।

[আরও পড়ুন: FIFA WC 2022: যাকে তাকে রেফারিংয়ের দায়িত্ব দেওয়া উচিত নয়! ক্ষোভ উগরে ফিফাকে বার্তা মেসির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে