BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

FIFA WC 2022: যাকে তাকে রেফারিংয়ের দায়িত্ব দেওয়া উচিত নয়! ক্ষোভ উগরে ফিফাকে বার্তা মেসির

Published by: Sulaya Singha |    Posted: December 10, 2022 11:24 am|    Updated: December 10, 2022 11:40 am

Lionel Messi slams referee after Argentina storm into FIFA World Cup semis | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেনাল্টি শুটআউটে নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বজয়ের স্বপ্ন অক্ষুণ্ণ রেখেছে আর্জেন্টিনা। কিন্তু কোয়ার্টার ফাইনালের রেফারিং নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ, বিরক্ত এবং একইসঙ্গে হতাশ লিও মেসি। ম্যাচ শেষে স্প্যানিশ রেফারিকে একহাত নিলেন তিনি।

শুক্রবার রাতে ৯০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে খেলা গড়ায় এক্সট্রা টাইমে। যেখানে ডেনজেলের গোলে সমতায় ফেরে লা আলবিসেলেস্তা। আর পেনাল্টি শুটআউটে দলের জয় নিশ্চিত করে দেন লোতারো মার্টিনেজ। তবে আর্জেন্টিনার (Argentina) উচ্ছ্বাসের দিনেও নাটকীয় হাইভোল্টেজ ম্যাচে লাইমলাইটে চলে এলেন স্প্যানিশ রেফারি মাতেউ লাহোজ। গোটা খেলায় মোট ১৬টি হলুদ কার্ড দেখালেন তিনি। তাঁর অদ্ভুত সব সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে। যাতে শামিল খোদ এলএম টেন।

[আরও পড়ুন: ডাচদের সঙ্গে ঝামেলায় জড়াল আর্জেন্টিনা, জয়ের পর মেজাজ হারালেন মেসিও, ভিডিও ভাইরাল]

বিরক্ত মেসি (Lionel Messi) সোজাসাপ্টা বলে দেন, “আমি রেফারিকে নিয়ে বিশেষ কথা বলতে চাই না। তবে এটুকু বলতে পারি, ফিফার আরেকটু ভেবে দেখা উচিত। যে নিজের কাজ ঠিক মতো করতে পারে না, তেমন কাউকে এরকম খেলায় রেফারি করা উচিত নয়।” তবে এই প্রথম নয়, ‘মেসি বনাম লাহোজে’র আরও কিস্সা রয়েছে। ২০২০ সালে ওসাসুনার বিরুদ্ধে খেলা ছিল বার্সেলোনার। সে সময় বার্সার জার্সিতে খেলতেন মেসি। ম্যাচ চলাকালীন জার্সি খুলে প্রয়াত মারাদোনাকে শ্রদ্ধা জানানোয় তাঁকে লাল কার্ড দেখান লাহোজ। আবার ২০১৩-১৪ লা লিগা মরশুমে অ্যাথলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে মেসির গোল বাতিল করে দিয়েছিলেন এই রেফারিই। সেই ম্যাচ শেষ হয় ১-১ ড্র দিয়ে।

এদিন বিশ্বকাপের (FIFA World Cup 2022) সেমিফাইনালে পৌঁছনোর পর মেসি তাই বলেন, “টুর্নামেন্টের আগেই ভয় পাচ্ছিলাম এটা জেনে যে ও (লাহোজ) এখানেও আসছে। কিন্তু এই লেভেলের টুর্নামেন্টে যাকে তাকে রেফারি করা যায় না।”

তবে শুধু রেফারি নয়, নেদারল্যান্ডস কোচ লুই ভ্যান গালের বিরুদ্ধেও ‘নালিশ’ করেন মেসি। বলে দেন, ম্যাচে আগে ভ্যান গালের কথায় তিনি অপমানিত বোধ করেছিলেন। কারণ গাল বলেছিলেন, আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছনোর ক্ষেত্রে মেসির ভূমিকা সামান্যই। সঙ্গে এও বলেছিলেন, খেলা পেনাল্টি শুটআউটে পৌঁছলে ডাচরাই জিতবে। ম্যাচ জয়ের পর তাই আর্জেন্টাইন গোলকিপার মার্টিনেজের হুঙ্কার, “এবার ভ্যান গালকে চুপ করে থাকতে বলুন।” প্রসঙ্গত, নেদারল্যান্ডস বিদায় নেওয়ার পর কোচ হিসেবে ইস্তফা দিয়েছেন ভ্যান গাল।

[আরও পড়ুন: একমাত্র শারীরিক সমস্যা থাকলেই করা যাবে সারোগেসি, গাইডলাইন প্রকাশ রাজ্যের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে